Chtnews24.com
টেকনাফে চিকিৎসকসহ ডেঙ্গুতে আক্রান্ত-৮
Friday, 09 Aug 2019 20:57 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

কক্সবাজারঃ-কক্সবাজারের টেকনাফে এক নারী চিকিৎসকসহ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন আট জন। বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে ওই নারী চিকিৎসকের ডেঙ্গু শনাক্ত করা হয়।
সুলতানা রাজিয়া প্রকাশ সুমি নামে ওই নারী চিকিৎসক বগুড়া সদরের শাকিল আহমদের স্ত্রী। তিনি ইউনিসেফের তত্ত্বাবধায়নে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপ-সহকারী মেডিকেল কর্মকর্তা হিসেবে দায়িত্বরত।
ডেঙ্গুতে আক্রান্ত বাকীরা হলেন- টেকনাফ পৌরসভার উত্তর জালিয়াপাড়া এলাকার মো. হোসেনের ছেলে মাহবুবুর রহমান, নতুন পল্লান পাড়া এলাকার আমীর হোসেনের ছেলে মো. রাশেদ, লামার বাজার এলাকার থুইমংয়ের মেয়ে ছে ওয়ান, কুলাল পাড়ার কিং চন, কেকে পাড়ার আছিস, শিশু রাসেল, সুলতানা রাজিয়া ওরফে সুমি।
টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. টিটু চন্দ্র শীল বলেন, টেকনাফে সর্বপ্রথম সুলতানা রাজিয়াই ডেঙ্গু রোগী শনাক্ত করেন। এ পর্যন্ত আটজন ডেঙ্গু শনাক্ত হয়েছেন। রোগীর যখন লক্ষণ দেখা যায় প্রথমে এনএসওয়ান পরীক্ষা করা হয়। এরপর রিপোর্ট পজেটিভ দেখে আরো দুইটা পরীক্ষা করে রিপোর্টের মধ্যে শনাক্ত করা হয়।
এরমধ্যে শিশু রাসেলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেলে এ রেফার করা হয়েছে। অনেকে উন্নত চিকিৎসা নিতে কক্সবাজার ও চট্টগ্রামে রয়েছেন।
তিনি আরো জানান, ডেঙ্গু এখন ছড়িয়ে পড়েছে। সারাদেশের মত টেকনাফ হাসপাতালেও দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুমন বড়ুয়া জানান, বৃহস্পতিবার দুপুরে ডেঙ্গু রোগে আক্রান্ত এক নারী চিকিৎসকে শনাক্ত করা হয়েছে। তিনি একজন এনজিও পরিচালিত মেডিকেল কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছে। তার এনএসওয়ান পজেটিভ পাওয়া গেলেও অন্যান্য সিনড্রোমগুলো স্বাভাবিক রয়েছে। এছাড়া গত তিন দিনে ডেঙ্গুতে আক্রান্ত আট জনকে শনাক্ত করা গেছে।