Chtnews24.com
বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আমরা স্বাধীন ভূখন্ড এবং লাল-সবুজের পতাকা অর্জন করেছি
Friday, 09 Aug 2019 20:21 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

ইশতিয়াক কামাল মুন্নাঃ-জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
শুক্রবার (৯ আগষ্ট) বিকেলে বাংলাদেশ রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু সভাপতিত্বে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ জেলা শাখার সভাপতি রুহুল আমিন, রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি ঝর্ণা খীসা, রাঙ্গামাটি জেলা ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গনি। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, রাঙ্গামাটি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৌহিতা দেওয়ান প্রমুখ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মত্যাগের কথা স্মরণ করে বক্তারা বলেন, ১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের কালো অধ্যায় যেদিন বঙ্গবন্ধুর নিহত হওয়ার মধ্যে দিয়ে দেশের উন্নয়ননের অগ্রগতি পুরোপুরি ধ্বংস হয়েছিল। যার নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল, জাতির দুর্ভাগ্য যে আমরা সেই মহান নেতাকে হারিয়েছি। তিনি ওপারে থাকলেও তিনি বেঁচে আছেন আমাদের মাঝে। আজ তাঁর শাহাদাত বার্ষিকীতে আমরা তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।
বক্তারা আরো বলেন, ১৯৭১ সালে যারা বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তাদের দোসরদের প্রচারণায় কিছু বিপথগামী সেনা সদস্য ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিল। এখনো তারা দেশের মাটিতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাদের এই ষড়যন্ত্র প্রতিহত করতে সবাইকে এক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।
বক্তারা বলেন, বঙ্গবন্ধুর সাহসী ও দূরদর্শী নেতৃত্বে আমরা স্বাধীন ভূখন্ড এবং লাল-সবুজের পতাকা অর্জন করেছি। আজও তাঁরই প্রেরণায় আমরা এগিয়ে চলেছি উন্নত সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে। আর বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়তে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আগস্টের শোককে শক্তিতে পরিণত করে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের হাতকে শাক্তিশালী করে স্বাধীণতা, গণতন্ত্র রক্ষা এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে মহিলা আওয়ামীলীগের নেতাকর্মীদের এক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
পরে জাতির জনকের আত্মার মাগফেরাত কামনা ও দেশ এবং জাতির সুখ, শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।