Chtnews24.com
ডেঙ্গু নিয়ে আতঙ্ক নয়, জনসচেতনতায় ডেঙ্গু প্রতিরোধ কাজ করতে হবে-মুহাম্মদ আবুল ফয়েজ
Tuesday, 06 Aug 2019 19:40 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

লিটন ভট্টচার্য্য রানা, খাগড়াছড়িঃ-খাগডাছড়িতে জঙ্গি, মাদক, ডেঙ্গু ও গুজব রোধকল্পে জনসচেতনতা মূলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশের আয়োজনে মঙ্গলবার (৬ আগষ্ট) সকাল ১০ টায় শহরের পৌর টাউন হলের সামনে থেকে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চে এসে আলোচনা সভা করে।
খাগডাছড়ি পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মুহাম্মদ আবুল ফয়েজ। এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহ উদ্দিন, পৌর মেয়র রফিকুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেযারম্যান জসিম উদ্দিন মজুমদার, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সুদর্শন দত্ত।
প্রধান অতিথি বক্তব্যে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মুহাম্মদ আবুল ফয়েজ বলেন, একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র করছে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় জনসচেতনতার বিকল্প নেই। তাই ডেঙ্গু নিয়ে আতঙ্ক নয়, জনসচেতনতায় ডেঙ্গু প্রতিরোধ কাজ করতে হবে সকলকে। সারাদেশে ডেঙ্গু প্রতিরোধে সরকার নানামুখী উদ্যোগ নিয়েছে মন্তব্য করে তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ জঙ্গি,মাদক ও গুজব প্রতিরোধে সারাদেশে সর্তকতার সাথে কাজ করে যাচ্ছে। তাই যে কোনো জরুরী প্রয়োজনে পুলিশের সহায়তায় নেওয়াসহ সচেতনতা থাকার আহবান জানান প্রধান অতিথি। বিভিন্ন স্কুল থেকে আসা স্কুল পড়ুয়া ছাত্র- ছাত্রীদের প্রধান অতিথি বলেন ডেঙ্গু নিয়ে আতঙ্ক না হয়ে নিজ নিজ ঘরের উঠান, ড্রাইন, আশপাশে জঙ্গল পরিস্কার পরিচ্ছন রাখার অনুরোধ করেন।
আলোচনা সভা শেষে সাধারণ জনগনের মাঝে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন তথ্য সম্বলিত লিফলেট বিতরণ করেন জেলা পুলিশ সদস্যরা।