Chtnews24.com
টেকনাফ সাগর উপকুলে গুলাগুলিতে নিহত-১, আহত-২, অস্ত্র, ইয়াবাও অটোরিকসা জব্দ
Wednesday, 31 Jul 2019 19:43 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

মুহাম্মদ জুবাইর, টেকনাফঃ-কক্সবাজার টেকনাফ সাগর উপকুলীয় এলাকা সাবরাং মেরিনড্রাইভে গুলাগুলির ঘটনা ঘটেছে। বুধবার (৩১ জুলাই) সাবরাং কুরাবুইজ্জা পাড়া মেরিনড্রাইভ এলাকায় নৌ-ঘাটে কথিত গুলাগুলির ঘটনাটি ঘটে। এতে বিজিবির ২ সদস্য আহত ও গুলিবিদ্ধ একজনের মৃত্যু হয়েছে দাবী করেছে বিজিবি।
এসময় ২০ হাজার ইয়াবা, ১টি দেশীয় অস্ত্র, দুটি তাজা কার্তুজ, দুটি ধারালো কিরিচ এবং একটি অটোরিকশা (সিএনজি) জব্দ করেছে বলে জানিয়েছে বিজিবি। আহত বিজিবির ২সিপাহী হচ্ছে ইমরান ও আহসান। নিহত হচ্ছে, হ্নীলা জাদিমুড়া এলাকার মো. ইব্রাহীম (৩০)।
সুত্রে জানা যায়, ৩১ জুলাই(বুধবার) রতের প্রথম প্রহরের দিকে সন্দেহজনক একটি অটোরিকসা (সিএনজি) আসতে দেখে। খুরেরমুখ বিজিবির সদস্যরা থামানোর সংকেত দিলে পালিয়ে যাবার চেষ্টা করে। তাৎক্ষনিক বিজিবির আরেক টহল দলকে খবর দেওয়া হলে তারা মেরিন ড্রাইভ সড়কের ওপর শক্ত অবস্থান নেয়। ওই সময় বিজিবিকে লক্ষ্য করে অটোরিকশা থেকে গুলি চালানো হলে বিজিবির দুই সদস্য আহত হন। তখন বিজিবিও আত্মরক্ষার্তে পাল্টা গুলি চালায়। প্রায় ৪/৫মিনিট গুলাগুলির পর, ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাত একজনকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নেওয়া হলে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার প্রেরন করে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। মৃত দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়েছে।  
টেকনাফ বর্ডার গার্ড ব্যটালিয়ন (২বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেঃ  মো. ফায়সাল হাসান খাঁন জানান, মারা যাওয়ার আগে ইব্রাহিম এর স্বীকারোক্তি মতে  গাড়ীতে থাকা পালিয়ে যাওয়া ৩ (তিন) ব্যক্তি হচ্ছে, উখিয়া কুতুপালং এলাকার নুর হোসেন (৩০) পিতা-অজ্ঞাত, লেদা ২৬নং রোহিঙ্গা ক্যম্পের মো. আবুল কাশেম (৩০) পিতা-অজ্ঞাত ও হ্নীলা কম্বনিয়া পাড়ার আবদুচ্ছালামের পুত্র মো. তাহের(২৬) বলে জানা যায়। তাদেরকে পলাতক আসামী করে সংঘটিত ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।