Chtnews24.com
অল্পের জন্য বেঁচে গেল মেসিরঃ ভক্তারা পড়েছিলেন মহাদুঃশ্চিন্তায়
Friday, 26 Jul 2019 13:52 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

স্পোর্টস ডেস্কঃ-কোপা আমেরিকায় লালকার্ড পাওয়া ও আয়োজক কনমেবল এর বিপক্ষে দুর্নীতির অভিযোগ তুলে বড় ধরনের শাস্তির মুখে ছিলেন আর্জেন্টাইন সুপার লিওনেল মেসি। ৩২ বছর বয়সী এই খেলোয়াড়কে দুই বছরের নিষেধাজ্ঞা দেয়া হতে পারে বলেও গুজব চলছিলো জোরেসোরে। এতে বার্সেলোনা তারকার আন্তর্জাতিক ক্যারিয়ার প্রায় শেষ হওয়ার পথে ছিলো। ভক্তরাও পড়েছিলেন মহাদুঃশ্চিন্তায়। শেষমেষ এ যাত্রায় অল্পের উপর দিয়েই গেল মেসির। শাস্তি হিসেবে মাত্র ১৫’শ ডলার জরিমানা ও এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।
দক্ষিণ আমেরিকা ফুটবল কর্তৃপক্ষ (কনমেবল) মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, এই নিষেধাজ্ঞার ফলে মেসি ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে অংশ নিতে পারবেন না।
ব্রাজিলে অনুষ্ঠিত কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির গ্যারি মেডেলের সঙ্গে ধাক্কাধাক্কির জেরে লাল কার্ড পান আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। এ ঘটনার পর আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিপরায়ণ’ হিসেবে অভিযুক্ত করেন আর্জেন্টাইন অধিনায়ক। সেই সাথে ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষের তীব্র সমালোচনা করেন তিনি।
উল্লেখ্য, করিন্থিয়াস এরেনায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচের ৩৭ মিনিটের মাথায় চিলির ডিফেন্ডার গ্যারি মেডেল মেসিকে বারবার ধাক্কা মারতে থাকেন। কিন্তু মেসি ছিলেন নির্লিপ্ত। তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেডেলের সঙ্গে মেসিকেও লাল কার্ড দেখান রেফারি। ওই ম্যাচে আর্জেন্টিনা জিতলেও রাগে ক্ষোভে মেডেল নিতে পুরস্কার বিতরণী মঞ্চে উঠেননি মেসি। এরপর মেসি দাবি করেন, এই আসরে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সবকিছুই পরিকল্পনা করা আছে।