Chtnews24.com
সশস্ত্র সন্ত্রাসীরা পাহাড়ে বনায়নে বাধাগ্রস্ত করছে-সংসদ সদস্য দীপংকর তালুকদার
Monday, 22 Jul 2019 14:43 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

রাঙ্গামাটিঃ-সশস্ত্র সন্ত্রাসীরা পার্বত্যাঞ্চলের বনায়ন ধ্বংস ও বনায়নে বাধাগ্রস্ত করছে বলে অভিযোগ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য দীপংকর তালুকদার।
সোমবার (২২ জুলাই) দুপুরে রাঙ্গামাটি পৌর চত্বরে জেলা প্রশাসনের সহায়তায় ও বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধনীয় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক এস এম সফি কামালের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি অঞ্চলের কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক প্রনব ভট্টাচার্য্য, পুলিশ সুপার আলমগীর কবির, পৌর মেয়র আকবর হোসনে চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌফিকুল ইসলাম। এ সময় বিভিন্ন কৃষি কর্মকর্তা, সাংবাদিক, কৃষক, বৃক্ষ প্রেমিক সহ স্কুল-কলেজর শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
সংসদ সদস্য দীপংকর তালুকদার আরও বলেছেন, সাধারণ মানুষকে অবৈধ অস্ত্রের মুখে জিম্মি করে সশস্ত্র সন্ত্রাসীরা বন উজাড়ের উৎসবে মেতেছে। তাই পার্বত্যাঞ্চলের সংরক্ষিত বনাঞ্চল আজ হুমকির মুখে। পাহাড়ও হারিয়েছে পরিবেশের ভারসাম্য। সন্ত্রাসীদের কাছ থেকে পাহাড় ও বন রক্ষা করতে হলে প্রশাসনের সাথে স্থানীয়দেরও ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান তিনি।
এ আগে রাঙ্গামাটিতে সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় থেকে বণার্ঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রদান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি পৌর চত্বরে আয়োজিত বৃক্ষ মেলায় মিলিত হয়। পরে বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় কৃষকদের মাঝে বিভিন্ন ফলজ ও বনজ চারা বিতরণ শেষে পৌর প্রাঙ্গণে বসানো বৃক্ষ মেলার স্টল পরিদর্শন করেন অতিথিরা। এবার রাঙ্গামাটি বৃক্ষ মেলায় ৩৫টি স্টল বসেছে।