Chtnews24.com
জুরাছড়িতে বিদ্যুৎ এর দাবীতে বিক্ষোভ ও সমাবেশঃ বিদ্যুৎ বিল বর্জন ও রবিবার বৃহত্তর কর্মসূচী ঘোষণা
Thursday, 18 Jul 2019 19:17 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

জুরাছড়িঃ-জুরাছড়ি উপজেলাই বিদ্যুৎ বিভ্রান্তি প্রতিকারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুলাই) সকালে স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিদের নের্তৃত্বে উপজেলা পরিষদের প্রঙ্গন থেকে বিক্ষোভ মিছিল বের করে উপজেলা প্রশাসনের কার্যালয়ের অভিমূখে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক তপন কান্তি দে প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, বিলাইছড়ি উপজেলায় কাপ্তাই উপকেন্দ্র থেকে ২০১৫ সালে সরকার জুরাছড়ি উপজেলাই বিদ্যুৎ সংযোগ দিলেও মাসে ১৫/২০ দিন গড়ে বিদ্যুৎ পাওয়া যায় না বলে অভিযোগ গ্রাহকদের। আকাশে মেঘ কিংবা হালকা বাতাশ এলেই বিলাইছড়ি থেকে সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।  প্রতিনিয়ত রয়েছে লাইনের সমস্যার অজুহাতে বিভিন্ন বিভ্রান্তি। অনেক সময় লাইনের সমস্যা দেখিয়ে সময়ে অসময়ে সংযোগ বিচ্ছিন্ন কিংবা লো-ভোলটেজ করে দেওয়া হচ্ছে বলে তাদের দাবী।
সমাবেশে বক্তারা আরো বলেন, গেল ৬ জুলাই সন্ধ্যা থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার কারণে উপজেলায় সাধারণ গ্রাহক ও ব্যবসায়ীদে অর্থনৈতিক ভাবে বিশাল ক্ষতির মূখে পরেছে। তীব্র তাপদহে স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন সরকারী দপ্তরে পানি ভোগান্তি বাড়ছে। অফিসেয়ালী অনলাইন কাজ-কর্ম স্থীরতা নেবে এসেছে। এমনকি বিদ্যুৎ বিভ্রান্তির কারনে গেল জুন মাসে অনেক সরকারী দপ্তরের উন্নয়ন কর্মকান্ডের বরাদ্দ উত্তোলন করা সম্ভব হয়নি।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিটন চাকমা ও দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক তপন কান্তি দে সমাবেশে বক্তব্যে বলেন আগামী শনিবারের মধ্যে বিভ্রান্তি মুক্ত জুরাছড়ি সংযোগ চালু করা না হলে বিদ্যুৎ বিল বর্জন, জেলা বিদ্যুৎ অফিস ঘেরাওসহ বৃহত্তর কর্মসূচীর ইঙ্গিত করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান বলেন,  ১২ দিন ধরে উপজেলাই বিদ্যৎ নেই, বেড়েছে ভোগান্তি। এ বিষয়ে জেলা প্রশাসকে জানানো হয়েছে। এছাড়া বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে কথা হয়েছে। বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী শুধুই প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন সংযোগ দেওয়ার কোন খবর নেই। আজ সকালে গ্রাহক ও সুশীল সমাজ প্রতিনিধিরা মিশিল ও সমাশে করেছে।