Chtnews24.com
পাহাড় ধসের শঙ্কায় পর্যটকদের সাজেক ভ্রমণ না করার আহবান
Friday, 12 Jul 2019 20:10 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

রাঙ্গামাটিঃ-পাহাড় ধসের আশঙ্কায় আগামী ১২-১৩ জুলাই রাঙ্গামাটির সাজেকে পর্যটকদের ভ্রমণ না করার আহ্বান জানিয়েছেন কটেজ মালিক সমিতি অব সাজেক। শুক্রবার (১২ জুলাই) গণমাধ্যমকে দেওয়া এর সভাপতি সুবর্ণ দেব বর্মা স্বাক্ষরিত এক বিবৃতিতে পর্যটক ভ্রমণ বাতিল ঘোষণা করা হয়।
বিবৃতিতে বলা হয়, সম্প্রতি টানা বর্ষণের কারণে রাঙ্গামাটি জেলার বিভিন্ন স্থানে পাহাড় ধ্বস দেখা দিয়েছে। সাজেকের পাহাড়ি সড়কেও ধ্বস নামছে। বৃষ্টিপাত অব্যাহত থাকলে যেকোনো সময় যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই পর্যটকদের নিরাপত্তার স্বার্থে আগামী দুইদিন সাজেকে পর্যটক ভ্রমণ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে এ নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে বলে জানান।
বিষয়টির সত্যতা নিশ্চিত করে সাজেকের কটেজ মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মা বলেন, 'গত কয়েকদিনের প্রবল বর্ষণে আমরা সাজেক সড়কটি নিয়ে বেশ চিন্তিত আছি। যেকোনো সময় সড়কটি দিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে। তাই পর্যটকদের ঝুঁকিমুক্ত রাখতে কটেজ মালিকদের পক্ষ থেকে ১২ ও ১৩ জুলাই দুইদিন ওই এলাকায় ভ্রমণ বাতিলের অনুরোধ জানানো হয়েছে।
রাঙ্গামাটি জেলা প্রশাসন এ কে এম মামুনুর রশিদ বলছেন, অতিবৃষ্টির কারণে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে। রাঙ্গামাটি-খাগড়াছড়ি-বাঘাইছড়ি সড়কটিতে পাহাড় ধসের ঝুঁকি দেখা দিয়েছে। টানা বর্ষণের মধ্যে পাহাড়ে ভ্রমণ পর্যটকদের জন্য নিরাপদ নয়। তাই দূর-দুরান্ত থেকে আগাত পর্যটকদের নিরাপত্তার স্বার্থে ভ্রমণ না করাতে নিরুৎসাহী করা হচ্ছে।