Chtnews24.com
দীঘিনালায় বৃষ্টি উপেক্ষা করে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত
Thursday, 11 Jul 2019 19:10 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

সোহেল রানা, দীঘিনালাঃ-জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫বছর: প্রতিশ্রুতির বাস্তবায়ন প্রতিপাদ্যকে ধারন করে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হয়েছে।
বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টায় পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।   র‌্যালীটি উপজেলা পরিষদ কমপ্লেক্স থেকে শুরু হয়ে শিল্পকলা একাডেমিতে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটু দেওয়ান।
আলোচনা সভায় বক্তরা বলেন, বর্তমানে পরিবার পরিকল্পনা শুধু জনসংখ্যা নিয়ন্ত্রন নয়, এখন মায়ের স্বাস্থ্য, শিশু স্বাস্থ্য, বাল্য বিবাহ বিশাদ আকারে ধারনা দেয়া হয়। আধুনিক স্বাস্থ্য সেবায় পরিবার পরিকল্পনা ব্যপক ভাবে কাজ করে।
আলোচনা সভায় শেষে বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন করায়, পরিবার কল্যাণ সহকারি বিউটি চাকমা, পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ কামরুজ্জামান, বোয়ালখালি ইউনিয়ন পরিষদ, মেরুং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, উপ সহকারী কমিউনিটি চিকিৎসা কর্মকর্তা অসীম বড়ুয়া, পরিবার কল্যাণ পরিদর্শীকা বিন্দু বালা চাকমা এবং বেসরকারী সংস্থা সূর্যের হাঁসি নেটওয়ার্ককে সম্মাননা পদক ও সার্টিফিকেট প্রদান করা হয়।