Chtnews24.com
রাঙ্গামাটিতে ঝুঁকিপূর্ণ প্রতিটি ঘরের লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে এনেছেন জেলা প্রশাসক
Tuesday, 09 Jul 2019 19:42 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি পৌরসভার ৬ নং ওয়ার্ডের ঝুঁকিপূর্ণ প্রতিটি ঘরে ঘরে গিয়ে লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে এসেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ। সোমবার (৮ জুলাই) বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৮ টা পর্যন্ত টানা ৫ ঘন্টা পাহাড়ের খাদে খাদে বসবাস করা লোকজনকে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে চলে যেতে রেড ক্রিসেন্ট, স্কাউট ও পুলিশ ও সেনাবাহিনী সদস্যদের দিয়ে ঘর থেকে টেনে বের করে নিয়ে এসেছেন।
বিকাল থেকে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ ৪ টি মোবাইল টিমের মাধ্যমে রাঙ্গামাটির পৌরসভার ৬ নং ওয়ার্ডের শিমুলতলী, নতুন পাড়া, সনাতন পাড়া, কিনা মোহন ঘোনা, রূপনগর সহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় লোকজনকে বুঝিয়ে সুজিয়ে ও জোর করে ঘরে তালা দিয়ে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বাধ্য করেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, ভারী বর্ষণের আভাস রয়েছে কাপ্তাই উপজেলায় ইতিমধ্যে ২ জনের প্রাণহানী ঘটেছে। যে কোন মুহুর্তে রাঙ্গামাটি শহরের ঝুঁকিপূর্ণ এলাকা গুলোতেও পাহাড় ধ্বসের সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনা এড়াতে আমাদেরকে মাঠে নামতে হয়েছে। বাধ্য হয়ে লোকজনকে তাদের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য লোকজনকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরিয়ে নিয়ে যেতে হচ্ছে আমাদেরকে। আকাশের অবস্থা ভালো হলেই তারা আবার তাদের বাড়ী ঘরে ফিরতে পারবে।