Chtnews24.com
আলীকদমে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার
Monday, 24 Jun 2019 20:03 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

আলীকদমঃ-বান্দরবানের আলীকদমে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৪ জুন) আলীকদম উপজেলা নির্বাহী অফিসার সায়েদ ইকবাল এর সভাপতিত্বে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম।
সেমিনারে বক্তারা বলেন, বিদেশে দক্ষ জনশক্তির পর্যাপ্ত চাহিদা রয়েছে। কিন্তু দক্ষতা ও সচেতনতার অভাবে আমাদের দেশ থেকে জনশক্তি রপ্তানী করা সম্ভব হচ্ছেনা। বর্তমানে বাংলাদেশের প্রায় প্রতিটি জেলায় কারিগরি প্রশিক্ষন কেন্দ্র রয়েছে। এসব প্রতিষ্ঠন থেকে কাউজকিপিং, কম্পিউটার, গার্মেন্টস ও ড্রাইভিং সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষন ছাড়াও বিভিন্ন দেশের ভাষা শিক্ষার উপর প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। যাতে আমাদের দেশের শিক্ষিত বেকার যুবসমাজ দেশের বোঝা না হয়ে জনশক্তিতে রুপান্তরিত হতে পারে। বক্তব্যে অতিথিরা আরো বলেন সরকার দেশের প্রতিটি উপজেলা একটি করে কারিগরি প্রশিক্ষন কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত গ্রহন করেছে। যাতে কম খরচে সহজে এদেশের শিক্ষিত বেকার যুবসমাজ বিদেশে নিজেদের অবস্থা দৃড় করে নিতে পারে।
সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উপজেলা পরিসংখ্যন কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলতাফ হোসেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইস্কান্দর রনূরী, বান্দরবান কারিগরি প্রশিক্ষন কেন্দ্রের জাপানী ভাষা প্রশিক্ষক মাহমুদুল ইসলাম, ও জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের প্রধান সহকারী আব্দুল আলীম চৌধুরী প্রমূখ।