Chtnews24.com
একটি জাতির উন্নয়নের মূলে রয়েছে শিক্ষা-ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক
Sunday, 23 Jun 2019 15:49 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

খাগড়াছড়িঃ-খাগড়াছড়ি রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক বলেছেন, একটি জাতির উন্নয়নের মূলে রয়েছে শিক্ষা। তাই ন্যায় অন্যায়ের ভেদাভেদ বোঝার জন্য শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তিনি ছাত্র-ছাত্রীদের মাদক থেকে দুরে থেকে বই পড়ার পরামর্শ দেন। তিনি বলেন, সকলকে দেশ প্রেমে উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার কাজে এগিয়ে আসতে হবে।
তিনি শনিবার খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ অডিটরিয়ামে বিদায়ী অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবং নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুল পরিচালনা পর্ষদ’র সভাপতি ও খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হকের বদলী জনিত কারনে এই দুই প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিদায় জানানো হয়েছে।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শানে আলম, খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ’র অধ্যক্ষ লে. কর্ণেল মোহাম্মদ কামরুজ্জামান ও নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুলের প্রধান শিক্ষক রুশদীনা আখতার জাহান।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডিজিএফআই’র ডেট কমান্ডার কর্ণেল নাজিম উদ্দিন, খাগড়াছড়ি এমডিএস’র অধিনায়ক লে. কর্ণেল মামুন, খাগড়াছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল আরাফাত হোসেনসহ শিক্ষক, অভিভাবক, ছাত্র-ছাত্রীসহ অন্যান্য অতিথিবৃন্দ।
আলোচনার পর বিদায়ী অতিথিকে দুই প্রতিষ্ঠানের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয়। সবশেষে দুই প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।