Chtnews24.com
কুমিল্লায় বাসে পেট্রোল বোমা হামলাঃ পেছালো ক্রোক আদেশ জারির তারিখ
Tuesday, 11 Jun 2019 20:56 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

ডেস্ক রিপোর্টঃ-কুমিল্লার চৌদ্দগ্রামে নৈশ কোচে দুর্বৃত্তের পেট্রোল বোমা হামলার মামলায় পলাতক আসামিদের মালামাল ক্রোক সংক্রান্ত আদেশ জারির তারিখ পিছিয়েছেন আদালত। মামলার পরবর্তী তারিখ আগামী ৩১ জুলাই ধার্য করা হয়েছে।
কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. আলী আকবর মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন। বেগম খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাড. কাইমুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। আদালত ও আসামি পক্ষের আইনজীবী সূত্রে জানা যায়, এই মামলার অন্যতম আসামি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তিনি অন্য মামলায় জেলে আছেন। মঙ্গলবার এই মামলার পলাতক আসামিদের মালামাল ক্রোকসংক্রান্ত আদেশ জারির তারিখ ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া ও এই মামলার অন্য আসামিদের আইনজীবীরা আদালতে সময় চেয়ে আবেদন দাখিল করেন।
পরে আদালত আসামি পক্ষের আইনজীবীদের সময়ের আবেদন মঞ্জুর করেন এবং পলাতক আসামিদের মালামাল ক্রোকসংক্রান্ত আদেশ জারির পরবর্তী তারিখ আগামী ৩১ জুলাই ধার্য করেছেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের জগমোহনপুরে আইকন পরিবহনের একটি নৈশ কোচে দুর্বৃত্তরা পেট্রোল বোমা নিক্ষেপ করলে ৮ জন যাত্রী নিহত হন। আগুনে দগ্ধ হন আরও প্রায় ২৫ জন যাত্রী। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে বেগম খালেদা জিয়া ও বিএনপির কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতাসহ ৫৬ জনের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করা হয়। এ মামলায় ৭৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করা হয়।