Chtnews24.com
বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ পরিত্যক্ত
Tuesday, 11 Jun 2019 16:04 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

স্পোর্টস ডেস্কঃ-এবারের বিশ্বকাপে বৃষ্টির শঙ্কা ছিলো আগে থেকেই। বৃষ্টির কারণে ভেসে যেতে পারে বেশ কয়েকটি ম্যাচ এমন পূর্বাভাসও ছিলো। সে পূর্বাভাস সত্যি করে এরই মধ্যে পরিত্যক্ত হয়েছে বিশ্বকাপের দুটি ম্যাচ। গত শুক্রবার বৃষ্টিতে ভেসে গিয়েছিলো শ্রীলংকা ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ। সেই ম্যাচে টসও হয়নি। সোমবার বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হলো ওয়েস্ট ইন্ডিজ- দক্ষিণ আফ্রিকা ম্যাচও। ফলে দুই দলকে ম্যাচের পয়েন্ট ভাগাভাগি করে নিতে হচ্ছে। সোমবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয় ম্যাচটি।
সাউদ্যাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে টসে জিতে প্রোটিয়াদের ব্যাটিংয়ে পাঠায় উইন্ডিজ। বৃষ্টিতে ম্যাচ বন্ধ হওয়ার আগ পযর্ন্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭.৩ ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে ২৯ রান করে প্রোটিয়ারা। গুঁড়ি-গুঁড়ি বৃষ্টি নামতেই উইকেট কাভারে ঢেকে রাখার সিদ্ধান্ত নেন ম্যাচ আম্পয়ার।
এদিন প্রথমে ব্যাটিংয়ে নেমেই ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। দলীয় ১১ রানের মাথায় হাশিম আমলাকে (৬) ক্রিস গেইলের ক্যাচ বানিয়ে মিলিটারী স্যালুট দিয়েছেন শেলডন কটরেল। দলীয় ২৮ রানে এইডেন মার্করামকেও (৫) ফেরান এই বাঁ-হাতি মিডিয়াম পেসার। ব্যাটিংয়ে ছিলেন ওপেনার কুইন্টন ডি কক (১৭) ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস (০)। এর পর আর বল মাঠে গড়ায়নি।
এই বৃষ্টিই আশির্বাদ নিয়ে হাজির হলো দক্ষিণ আফ্রিকার জন্য। বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হওয়ায় শেষ পর্যন্ত ১ পয়েন্ট পেয়ে খাতা খুললো প্রোটিয়ারা। চার ম্যাচ শেষে এখন দক্ষিণ আফ্রিকার নামের পাশে শোভা পাচ্ছে ১ পয়েন্ট। অন্যদিকে ক্যারিবিয়ানদের সঙ্গে ১ পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। যাতে ৩ খেলায় ৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। আর ৪ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তলানি থেকে এখন ৯ নম্বরে ফাফ দু প্লেসিরা।
ওয়েস্ট ইন্ডিজের পরের ম্যাচ এবারের আয়োজক ইংল্যান্ডের বিপক্ষে। শুক্রবার তারা মুখোমুখি হবে সাউদাম্পটনের এই মাঠেই। একদিন পর শনিবার কার্ডিফে দক্ষিণ আফ্রিকা প্রথম জয়ের খোঁজে মাঠে নামবে আফগানিস্তানের বিপক্ষে।