Chtnews24.com
কর্ণফুলী পেপার মিলে মঙ্গলবার (১১ জুন) সিবিএ নির্বাচন
Sunday, 09 Jun 2019 20:08 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় অবস্থিত কর্ণফুলী পেপার মিলে মঙ্গলবার (১১ জুন) সিবিএ নির্বাচন অনুষ্ঠিত হবে। সিবিএ নির্বাচনকে ঘিরে কেপিএমের বিভিন্ন শ্রমিক সংগঠনের নের্তৃবৃন্ত এবং কর্মী সমর্থকরা ব্যাপক গণসংযোগ চালাচ্ছেন। তবে শ্রমিক সংগঠন গুলোকে আচরণবিধি মেনে চলতে প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে এবং প্রত্যেক শ্রমিক সংগঠনকে লিখিত আচরণবিধি সরবরাহ করা হয়েছে। বর্তমান সিবিএ শ্রমিক কর্মচারি পরিষদের সভাপতি মোঃ আবদুর রাজ্জাক এবং সাধারন সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু আচরণ বিধি অনুযায়ী নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বলে এই প্রতিনিধিকে জানান। পাশাপাশি কেপিএম এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি মোঃ আইয়ুব খান এবং সাধারন সম্পাদক মোঃ হারুনুর রশীদও নিয়ম মেনে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন বলে জানান।  
সিবিএ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে কেপিএমের মহাব্যবস্থাপক (প্রশাসন) মোঃ একরাম উল্লাহ্ খন্দকার জানিয়েছেন। তিনি বলেন আর মাত্র একদিন পর ভোট। সুষ্ঠ ও সুন্দরভাবে যাতে ভোটাররা ভোট দিতে পারেন সে জন্য সব রকম ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেপিএম চিত্ত বিনোদন কেন্দ্রকে ভোট কেন্দ্র হিসেবে তৈরি করা হয়েছে। নির্বাচন পরিচালনা করার জন্য চট্টগ্রামের জেডিএল থেকে কর্মকর্তারা ১০ জুন কেপিএম এসে পৌছঁবেন। সার্বিক আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ নিয়োজিত রাখা হয়েছে। পাশাপাশি বিজিবি, র‌্যাব এবং সেনাবাহিনীকেও অবহিত করা হয়েছে। প্রয়োজন হলে যে কোন মুহুর্তে সকল সংস্থার সার্বিক সহযোগিতা পাওয়া যাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।
কেপিএমের প্রশাসনিক কর্মকর্তা চিং সুই উ মারমা জানান, সুষ্ঠভাবে সিবিএ নির্বাচন সম্পন্ন করতে ব্যবস্থাপনা কর্তৃপক্ষ তৎপর রয়েছেন। ইতিমধ্যে কারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী ড. এম এম এ কাদেরের সভাপতিত্বে গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। ঐ বৈঠকে কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মোঃ মফিজুল হক, উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল এবং কাপ্তাই থানার ওসি (তদন্ত) মোঃ নুরুল আলম উপস্থিত ছিলেন। একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে সবাই যার যার অবস্থান থেকে সার্বিক সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছেন বলে কেপিএমের কর্মকর্তা সন্তোষ কুমার দাস জানান। ১১ জুন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে বলেও তিনি জানান।