Chtnews24.com
আ.লীগ নেতাকে হত্যার প্রতিবাদে বান্দরবানে অর্ধদিবস হরতাল চলছে
Sunday, 26 May 2019 13:23 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

বান্দরবানঃ-বান্দরবানে সাবেক পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা চথোয়াই মং মারমা হত্যা ও গুম-খুনের  প্রতিবাদে অর্ধ দিবস হরতাল চলছে।
রবিবার (২৬ মে) সকাল থেকে এই হরতালে বান্দরবান শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলোতে অবস্থান নিয়েছেন জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা। খন্ডভাবে বিক্ষোভ মিছিল এবং রাস্তার মোড়ে পিকেটিং করছে। হরতালের কারণে বান্দরবান-রাঙ্গামাটি, কক্সবাজার, চট্টগ্রাম-ঢাকা সবগুলো রুটে সবধরণের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শহর ছেড়ে যায়নি দূর পাল্লার কোনো যানবাহনও।
অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাস কাউন্টারগুলো বন্ধ রয়েছে। শহরে চলছে না কোনো যানবাহন। সকাল থেকে বন্ধ রয়েছে সব ধরনের দোকানপাটও। ফলে ভোগান্তিতে পড়েছে সাধরাণ মানুষ।
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, বান্দরবান জেলা শহরের পাশাপাশি ছয় উপজেলাতেও শান্তিপূর্ণ হরতাল পালিত হচ্ছে।
সকাল থেকে কোথাও বড় কোনো গোলযোগের ঘটনা ঘটেনি জানিয়ে সদর থানার ওসি শহিদুল আলম চৌধুরী বলেন, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থতি এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
গত ২২ মে সদর উপজেলা কুহালং ইউনিয়নের উজিমুখ হেডম্যান পাড়ার বাড়ি থেকে অস্ত্রের মুখে অপহরণ করা হয় বান্দরবান পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা চথোয়াই মং মারমাকে।
শনিবার দুপুরে পাহাড়ি এক জঙ্গলে তার লাশ পাওয়া গেলে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আধা বেলা হরতাল ডাকা হয় রবিবার।
এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করেছে।
অপরাধীদের দৃষ্টান্তমূলক শান্তির দাবিতে রবিবার নতুন কর্মসূচি ঘোষণা করা হবে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর জানিয়েছেন।