Chtnews24.com
বর্তমান সরকারের আমলে প্রত্যেক সম্প্রদায় তাদের ধর্মীয় উৎসব সুন্দরভাবে পালন করতে পারছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর
Friday, 17 May 2019 21:19 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

বান্দরবানঃ-বান্দরবান সদরে নবনির্মিত সাধনা বন কুটিরে বৌদ্ধ ধর্মালম্বী তঞ্চঙ্গ্যাদের ধর্মীয় পূণ্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ মে) সকালে জেলা সদরের বালাঘাটা লেমুঝিড়ি গুণমনি মহাজন তঞ্চঙ্গ্যা পাড়ায় নবনির্মিত সাধনা বন কুটির ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বিভিন্ন উন্নয়ন মুলক কাজের উদ্বোধন করে পূণ্যানুষ্ঠানে যোগ দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ম্রাসা খেয়াং, সদস্য তিং তিং ম্যা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো: ইয়াছির আরাফাত, উপ সহকারি প্রকৌশলী তুষিত চাকমা, মোঃ এরশাদ, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মারমা, সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সুচিত্রা তঞ্চঙ্গ্যা, সাংবাদিক উজ্জল তঞ্চঙ্গ্যা, বিশিষ্ট ঠিকাদার ক্যহ্লা মারমা লুপ্রু, বিভিন্ন বিহার থেকে আগত ভিক্ষুসংঘ, কুটিরের পরিচালক শ্রীমৎ সোপাক ভিক্ষু সহ বৌদ্ধ ধর্মালম্বী তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের দায়ক দায়িকারা উপস্থিত ছিলেন।
এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৫৫ লক্ষ টাকা ব্যয়ে সাধনা বন কুঠিরের ভাবনা কুঠিরের উদ্বোধন ও বন কুঠিরে প্রবেশের সড়ক ও একটি কালভার্টের উদ্বোধন করেন।
পরে বন কুটিরে বৌদ্ধ ধর্মালম্বী তঞ্চঙ্গ্যাদের ধর্মীয় পূণ্যানুষ্ঠানে যোগ দেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংএমপি। ধর্মীয় এই পূণ্যানুষ্ঠানে বৌদ্ধধর্মালম্বী নারী ও পুরুষেরা সমবেত হয় এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনায় অংশ নেন। ধর্মীয় এই পূণ্যানুষ্ঠানে বান্দরবানের জেলা ও উপজেলা ছাড়াও রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি জেলা  উপজেলা থেকে শতশত পূর্ণাথীর আগমন ঘটে।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনা পাহাড়ের মানুষের প্রতি আন্তরিক বলেই আজ পার্বত্য এলাকা উন্নয়নের জোয়ারে ভাসছে।
তিনি আরো বলেন, ধর্ম যার যার উৎসব সবার। বর্তমান সরকারের আমলে প্রত্যোক সম্প্রদায়ের জনসাধারন নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান উৎসব মুখর পরিবেশে সুন্দরভাবে পালন করতে পারছে। এই আওয়ামীলীগ সরকারের শাসন আমলেই সব কিছু সুন্দরভাবে পরিচালনা করা হচ্ছে।
এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। এখন মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টান সম্প্রদায় তাদের যে কোন ধর্মীয় অনুষ্ঠান আগের চেয়ে আরো বেশি জাকজঁমকভাবে উদযাপন করছে। পার্বত্য মন্ত্রী এসময় আরো বলেন, আমাদের সকলকে ধর্ম চর্চা করতে হবে। ধর্মের প্রতি আমাদের বেশি মনোযোগি হতে হবে, শুধু কর্ম করে গেলাম তা হবে না, ধর্মও করতে হবে।