Chtnews24.com
রাঙ্গামাটিতে ২ লাখ টাকার অবৈধ কাঠ জব্দ
Monday, 22 Apr 2019 19:49 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে অবৈধভাবে পাচারকালে বিপুল পরিমাণ কাঠ জব্দ করেছে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ। রবিবার (২১ এপ্রিল) মধ্যরাতে রাঙ্গামাটির ঘাগড়া বাজার এলাকা থেকে এসব কাঠ জব্দ করা হয়। যার বর্তমান বাজার মূল্য প্রায় ২ লাখ টাকা বলে জানা গেছে। 
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙ্গামাটি শহর থেকে একটি কাঠ বোঝাই ট্রাক যার নাম্বার (চট্টমেট্রো-ড ১১-২৩৩৪) চট্টগ্রামের দিকে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ঘাগড়া ইউনিয়ন বাজার চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা ট্রাকটিকে থামাতে বলে। এসময় বন বিভাগের কর্মকর্তাদের দেখে কাঠ ভর্তি ট্টাক ফেলে পালিয়ে যায় চালকসহ অসাধু ব্যবসায়ীরা। 
পরে গাড়িতে তল্লাশি চালিয়ে গদা, গুদগুদিয়া, চম্পা, করই গাছের ২৪০টি রদ্দা পাওয়া যায় ট্রাকটিতে। যার ঘটফুট ১৫২.৪৯ মিটার। বর্তমানে এ কাঠের বাজার মূল্য প্রায় ২ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে। পরে ঘাগড়া বন বিভাগের সহকারী বন কর্মকর্তা বাদী হয়ে অজ্ঞাতনামা চারজনকে আসামি করে রাঙ্গামাটি কতোয়ালী থানায় মামরা দায়ের করে।
এ ব্যাপারে চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ তৌফিকুল ইসলাম বলেন, নিয়মিত টহলের পাশাপাশি বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা পাহাড়ের বন সংরক্ষণের কাজ চালিয়ে যাচ্ছেন। বন বিভাগ অবৈধ পাচারকারীদের বিরুদ্ধে যথেষ্ট স্বোচ্চার রয়েছে। অবৈধ কাঠ পাচারকারীদের কোনভাবে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কাঠগুলো আমরা জব্দ করেছি।