Chtnews24.com
যে কোনো মূল্যে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আসতে হবে
Thursday, 18 Apr 2019 14:06 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

রাঙ্গামাটিঃ-বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে রাঙ্গামাটি জেলা বিএনপি’র ও অঙ্গ-সহযোগি সংগঠনের আয়োজনে প্রতীকি অনশন কর্মসূচী পালন করা হয়েছে।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে রাঙ্গামাটি জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে ঘন্টাব্যাপী এ প্রতীকি অনশন কর্মসূচীতে বক্তব্য রাখেন, সাবেক পার্বত্য উপমন্ত্রী মনি স্বপন দেওয়ান, কেন্দ্রীয় বিএনপি’র উপজাতীয় বিষয়ক সম্পাদক কর্ণেল (অবঃ) মণিষ দেওয়ান, জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ শাহ আলম, জেলা বিএনপির সহ-সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক দীপন তালুকদার, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনির, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মামুনুর রশীদ মামুন।
এসময় বক্তারা বলেন, কথিত বিচারের নামে সাজা দিয়ে বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠানো সরকারের হীন সুদুর প্রসারী পরিকল্পনারই অংশ। বহুদলীয় গণতন্ত্রকে চিরদিনের জন্য বিদায় করে নির্বাচন পুনরায় একতরফাভাবে করতে একদলীয় দুঃশাসনকে চিরস্থায়ী করাই এদের মুল লক্ষ্য ও উদ্দেশ্যে ছিল। তাই তারা বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে একতরফা ভাবে ভোট ডাকাতি করে আবারো ক্ষমতায় মসনদে আসিন হয়েছেন। তাই যে কোনো মূল্যে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আসতে হবে। সে জন্য আমাদের আন্দোলন আরো জোরদার করতে হবে।
বক্তারা আরো বলেন, আওয়ামীলীগ সরকার গায়ের জোরে ও সাজানো মামলায় প্রতিহিংসামূলক বিচারে বিএনপি চেয়ারপারসন ও তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্ধি করা হয়েছে। কারা একটি পাতানো-সাজানো নির্বাচনের মাধ্যমে দৃশ্যত বিজয়ী হলেও নৈতিকভাবে পরাজিত এই সরকার খালেদা জিয়ার জনপ্রিয়তাকেই ভয় পায়। তাঁকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রমূলকভাবে হয়রানি করতে মিথ্যা মামলার মাধ্যমে কারারুদ্ধ করে রেখেছে। তাই বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার যদি কিছু হয় তা হলে পুরো পার্বত্য এলাকা অচল করে দেয়া হবে।
এসময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, যুগ্ন সম্পাদক  আলী বাবর, বাবুল আলী, নিজাম উদ্দিন, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, যুবদলের সাধারণ সম্পাদক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম, সাংগঠনিক সম্পাদক ইউছুপ চৌধুরী, জেলা মহিলা দলের আহবায়িকা মিনারা আশ্রাফ, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহাঙ্গীর আলম তালুকদার, সিনিয়র সহ সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান মাহবুব, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক আবু নাসের, জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ ছাব্বির, সাধারণ সম্পাদক আলী আকবর সুমন সহ প্রতীকি অনশনে  বিএনপি, যুবদল,  ছাত্রদল, স্বেচ্ছাসেকবদল,  শ্রমিকদল, কৃষকদল, তাতীদল ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে বিএনপি’র নেতৃবৃন্দ দলীয় নেতাকর্মীদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান।