Chtnews24.com
উপজেলা নির্বাচনে তিন পার্বত্য জেলায় সেনা মোতায়েন করা হবে-ইসি সচিব
Wednesday, 13 Mar 2019 20:23 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

চট্টগ্রামঃ-পঞ্চম উপজেলা নির্বাচনে তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ওবান্দরবানে নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমেদ।
তিনি বুধবার (১৩ মার্চ) চট্টগ্রাম সার্কিট হাউজে ৫ম উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, চট্টগ্রামের লোহাগাড়া, পটিয়া, চন্দনাইশ, বাঁশখালীতে পুলিশের পাশাপাশি বিজিবির ২ প্লাটুনের সাথে অতিরিক্ত ১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হবে। যাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে।  
তিনি আরও বলেন, কক্সবাজারের বিভিন্ন জায়গায় গত সংসদ নির্বাচনের মত রোহিঙ্গাদের ক্যাম্প থেকে বের হতে দেয়া হবেনা। তিন পার্বত্য জেলাসহ কক্সবাজার নির্বাচনের সময় পর্যটক না যেতে বিভিন্ন পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হবে। যাতে সেখানে গাড়িগুলো নির্বাচনের কাজে ব্যবহার করা যায়।
নির্বাচন কমিশনার সচিব আরও বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও তাদের সমর্থক নির্বাচনে অংশগ্রহণ করেছে। তিনি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার উদ্দেশ্য বলেন, আপনাদের ডানে-বামে অনেকে হুমকি-ধমকি দিবেন, আবার অনেকে অনেক কথা বলবেন। মন্ত্রী, এমপি, কি বললো সেদিকে না তাকিয়ে সোজা পথে নির্বাচন কমিশনের আইনে অনুযায়ী ভোট গ্রহণ করবেন। জনগণ যাদের পছন্দ করবে জনগণ তাদের ভোট দিবে। সে ব্যবস্থা আমাদের করে দিতে হবে। তিনি বলেন, ৫ম উপজেলা নির্বাচনে ১ম ধাপে কোন ধরণের হতাহত হয়নি।
বিগত ২০১৪ সালের উপজেলা নির্বাচনের চেয়ে এই নির্বাচন ভাল হয়েছে। যারা নির্বাচনে রিটার্নিং, প্রিজাইডিং ও পোলিং অফিসার অনিয়মের সাথে জড়িত তাদের গ্রেফতার করা হয়েছে। নির্বাচনে যেসব কর্মকর্তা অনিয়ম সাথে জড়িত থাকবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
অনুষ্ঠানের চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা সভাপতিত্বে মত বিনিময় সভায় ৫ জেলা জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।