Chtnews24.com
প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিঃ দূর্গম সাজেকে ১শত ৩৪ পরিবারের মাঝে দশ টাকা কেজি দরে চাল বিতরন
Tuesday, 12 Mar 2019 17:03 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

সাজেকঃ-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি মোতাবেক সারা দেশের ন্যায় রাঙ্গামাটি পার্বত্য জেলার দেশের সর্ববৃহৎ ইউনিয়ন দূর্গম সাজেকে ১শত ৩৪ জন হতদরিদ্র পরিবারের মধ্যে প্রতিকেজি ১০ টাকা দরে চাল বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (১২ মার্চ) সকাল ৯ টায় বাঘাইহাটে শান্তিময় চাকমা ও মাচালং বাজারে আলো রাণী চাকমার ডিলারশীপ দোকানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হত-দরিদ্র জনগনের জন্য স্বল্পমূল্যে খাদ্য-শস্য বিতরণ কর্মসূচীর চাল বিতরন করেন দূর্গম সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা।
এসময় স্থানীয় ইউপি মেম্বার দয়াধন চাকমা, পরিচয় চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক মো: জুয়েলসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
এ সময় সাজেক ইউপি চেয়ারম্যান বামে ভাইবা ছড়া থেকে চাল নিতে আসা কন্ঠ মণি চাকমার হাতে দশ টাকা কেজি দরে ত্রিশ কেজি চাল তুলে দেন তার হাতে।
এসময় কন্ঠ মণি চাকমা জানান, এখন বাজারে চাউলের দাম অনেক বেশি। সরকার আমাদের মাঝে দশ টাকা দরে চাউলের ব্যবস্থা করায় আমরা অত্যান্ত খুশি। সরকারের দেয়া দশ টাকা কেজি দরে চাল আমাদের মত হত-দরিদ্রদের খুবই উপকারে আসবে। এজন্য আমরা বর্তমান সরকারের কাছে কৃতজ্ঞ প্রকাশ করছি।
এসময় সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা বলেন, সরকারের এই কর্মসূচি সাজেকের প্রান্তিক হত-দরিদ্র জনগোষ্ঠীর জন্য এটি একটি বিশাল পাওয়া। যা দূর্গম সাজেকের হত-দরিদ্র পরিবারের মাঝে অনেক স্বচ্ছলতা ফিরে আসবে বলে আমি মনে করি এবং দশ টাকা কেজি দরে চাল বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা-দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ারই একটি অংশ। তাই এই চাল বিক্রি করা যাবেনা, এ কার্ড কারও নিকট হস্তান্তর করাও যাবেনা। এছাড়া কার্ডধারী ব্যতীত কারও নিকট চাল বিক্রি না করার জন্য নির্দেশ দেন তিনি।