Chtnews24.com
টেকনাফে বন্য হাতির আক্রমণে এক রোহিঙ্গার মৃত্যু
Wednesday, 20 Feb 2019 20:07 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

কক্সবাজারঃ-কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে বন্য হাতির আক্রমণে মো. সেলিম (৩৫) নামে এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে। এসময় দুটি ঘর ভাঙচুর করে হাতি। বুধবার ভোরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।
নিহত ব্যক্তি হোয়াইক্যং চাকমারকুল ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের ১০৪ নম্বর কক্ষের বাসিন্দা আমির হোসেনের ছেলে।
বিষয়টি নিশ্চিত করে রোহিঙ্গা শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি চাকমারকুল রোহিঙ্গা ক্যাম্পের কর্মকর্তা মাহবুবুর রহমান ভূঁইয়া বলেন, বুধবার ভোরে হোয়াইক্যং চাকমারকুল রোহিঙ্গা শিবিরের ই-ব্লকে একটি বন্য হাতি ডুকে পড়ে। হাতিটি এক পর্যায়ে রোহিঙ্গা শিবিরে দুটি ঝুপড়ি ঘরে তাণ্ডব চালায়। এ সময় পালাতে গিয়ে হাতির সামনে পড়ে গিয়ে হাতির আঘাতে মো. সেলিম মারাত্মক আহত হয়। পরে তাকে উদ্ধার করে উখিয়া একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।
রোহিঙ্গা ক্যাম্পের দল নেতা মোহাম্মদ জাবের বলেন, ওই রোহিঙ্গা শিবিরে এখন পর্যন্ত ১৫ হাজার রোহিঙ্গা বসবাস করে আসছে। মিয়ানমারে সহিংসতার পর রোহিঙ্গারা পালিয়ে আসার পর থেকে পাহাড়ের পাদদেশে বিপুল সংখ্যক রোহিঙ্গা আশ্রয় নিয়েছেন। হাতির আবাসস্থল ধ্বংস করে এখানে বসতি স্থাপন করা হয়েছে। খাবার সংকটে পড়ে হাতিটি খাবারের সন্ধানে লোকালয়ে আসে বলে ধারণা করা হচ্ছে।