Chtnews24.com
নতুন প্রজন্ম ও সাধারণ মানুষকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে আমাদের এই উদ্যোগ-এ কে এম মামুনুর রশীদ
Sunday, 17 Feb 2019 19:00 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

রাঙ্গামাটিঃ-আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৭ ফেব্রুয়ারী) বিকেলে জেলা প্রশাসন কার্যালয়ে মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মো. তোফাজ্জল হোসেন মিয়া। রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে প্রতিষ্ঠা করা হয়েছে ‘মুক্তিযুদ্ধ কর্নার’।
এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক, এস এম শফি কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমীন আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু, মুক্তিযোদ্ধা রুহুল আমিন, মোজাফফর আহমেদ তালুকদারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দরা।
এসময় মুক্তিযুদ্ধ কর্নার বিষয়ে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ জানান, নতুন প্রজন্ম ও সাধারণ মানুষকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর জন্য আমাদের এই উদ্যোগ। তিনি বলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসন কার্যালয়ে বিভিন্ন উপজেলা থেকে সাধারণ লোকজন বিভিন্ন কাজে আসে। এসময় তারা এক পলকে মুক্তিযুদ্ধ কর্নারটি দেখতে পারবে। এ কর্নারের মধ্যদিয়ে মুক্তিযুদ্ধ নিয়ে জানার আগ্রহ যেমন বাড়বে, তেমনি প্রজন্ম থেকে প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনাও জাগ্রত থাকবে। আর এর মাধ্যমে দেশের কৃতী সন্তানদের রক্তের বিনিময়ে আমরা যে স্বাধীনতা পেয়েছি, তার সম্বন্ধে বিস্তারিত বিষয় দেখা ও জানার সুযোগ পাবে।
উদ্বোধনের পরে তিনি মুক্তিযুদ্ধ কর্ণারটি পরিদর্শন করেন।