Chtnews24.com
অরফানেজ ট্রাস্ট মামলা: খালেদা জিয়ার আপিল শুনানি বৃহস্পতিবার
Wednesday, 11 Jul 2018 20:15 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

ডেস্ক রিপোর্টঃ-জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার সাজার রায়ের বিরুদ্ধে করা আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশনা পুনর্বিবেচনা চেয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার করা রিভিউ পিটিশনের ওপর বৃহস্পতিবার আদেশ দিবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চের দৈনন্দিন কার্যতালিকার তিন নম্বর ক্রমিকে রিভিউ পিটিশন আদেশের জন্য অন্তর্ভুক্ত রয়েছে। গত সোমবার এ রিভিউর ওপর শুনানি গ্রহণ করে আদেশের জন্য এ দিন ধার্য করে দেয় আপিল বিভাগ। এদিকে অরফানেজ ট্রাস্ট মামলার সাজার রায় বাতিল চেয়ে খালেদা জিয়ার আপিলের ওপর বৃহস্পতিবার হাইকোর্টে শুনানি অনুষ্ঠিত হবে।
বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ শুনানির জন্য এ দিন ধার্য রাখেন।
গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত-৫ খালেদা জিয়াকে অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেয়। এর বিরুদ্ধে তিনি আপিল করেন। এই আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশনা দেয় আপিল বিভাগ। এই নির্দেশনা পুনর্বিবেচনা চেয়ে রিভিউ পিটিশন দায়ের করেন খালেদা জিয়া।