Chtnews24.com
নানিয়ারচরে নব্য মুখোশবাহিনী প্রতিরোধ কমিটির ডাকা সড়ক ও নৌ পথ অবরোধ পালিত
Tuesday, 10 Jul 2018 21:22 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় ১৫ গ্রামবাসীকে উদ্ধারের দাবীতে নব্য মুখোশবাহিনী প্রতিরোধ কমিটির ডাকা সকাল-সন্ধ্যা সড়ক ও নৌ পথ অবরোধ শান্তিপূর্ণ ভাবে পালিত হয়েছে।
মঙ্গলবার (১০ জুলাই) ভোর থেকে রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার বিভিন্ন স্থানে গাছের গুড়ি ফেলে রাস্তায় পিকেটিং করেছে পিকেটাররা। অবরোধের কারণে রাঙ্গামাটি-নানিয়ারচর, রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ ছিল। বন্ধ ছিল দোকানপাট। নৌপথে ছেড়ে যায়নি কোন লঞ্চ।
অবরোধের কারণে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। তবে কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
এদিকে সোমবার (৯ জুলাই) সন্ধ্যায় রাঙ্গামাটির বাঘাইছড়ি থেকে অস্ত্রের মুখে ইউপিডিএফ সমর্থক সাবেক ইউপি মেম্বার স্বপন কুমার চাকমাকে অপহরণ করেছে দুর্বৃত্তরা বলে জানা গেছে।
এদিকে, নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির সদস্য সচিব পরান ধন চাকমার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অবরোধ কর্মসূচি সফল করায় নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও নানিয়ারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জ্যোতিলাল চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে উপজেলাবাসীর প্রতি ধন্যবাদ জানিয়েছেন।
বিবৃতিতে তিনি সন্ত্রাসীদের অপকর্মের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, দিন দুপুরে বাজারে যাওয়া নিরীহ লোকজনকে অপহরণের মাধ্যমে তাদের গণবিরোধী ভূমিকা আরো বেশি স্পষ্ট হয়েছে। জনগণকেই এই সন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
এলাকার জনগণের ব্যাপক প্রতিবাদের মুখে অপহৃত ১৮ গ্রামবাসীর মধ্য থেকে ইতোমধ্যে ১২ জনকে সন্ত্রাসীরা ছেড়ে দিতে বাধ্য হয়েছে জানিয়ে তিনি বলেন, বাকী ৬ জনকে এখনো সন্ত্রাসীরা তাদের হেফাজতে আটকে রেখেছে। তাদেরও অবিলম্বে মুক্তি দিতে তিনি আহ্বান জানান।
উল্লেখ্য, সংস্কারবাদী জেএসএস ও নব্য মুখোশ বাহিনীর সশস্ত্র দুর্বৃত্তরা গত ৪ জুলাই নানিয়ারচর বাজার থেকে ২ জন এবং ৮ জুলাই কুদুকছড়ি বাজারে আসার পথে হাতিমারা মুখ এলাকা থেকে ১৬ জন গ্রামবাসীকে অপহরণ করে।
অপহৃতদের উদ্ধারের দাবিতে সোমবার (৯ জুলাই) এলাকাবাসী রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কের নানিয়াচর উপজেলা অংশে মানববন্ধন কর্মসূচি পালন করে।