Chtnews24.com
নানা কর্মসূচীর মধ্যে দিয়ে লামায় মহান বিজয় দিবস উদযাপিত
Sunday, 16 Dec 2018 20:51 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামাঃ-নানা কর্মসূচীর মধ্যে দিয়ে বান্দরবানের লামায় মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। বিজয় দিবস উদযাপন উপলক্ষে রোববার সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় পতাকা উত্তোলন ও পুষ্পস্তবক অর্পণ করে বিজয় দিবসের কর্মসুচির উদ্বোধন করেন উপজেলা নিবার্হী অফিসার নূর-এ জান্নাত রুমি।
পরে লামা থানা পুলিশের সহায়তায় উপজেলা চত্বরে শহীদদের স্মরণে ৩১ বার তোপধ্বনি বিভিন্ন মসজিদ, মন্দির, ক্যাং ও গির্জায় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। অপরদিকে সকাল আটটার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে লামা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন ও ক্রীড়া অনুষ্ঠান, দুপুরে উপজেলা পষিদ হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদের সংবর্ধনা, আলোচনা সভা, বিকেলে লামা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, মহিলা ক্রীড়া অনুষ্ঠান, সন্ধ্যায় মুক্তিযোদ্ধা ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও রাতে উপজেলা চত্বরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠারেনর আয়োজন করা হয়। এছাড়া ১৫ ডিসেম্বর সকালে মিনি ম্যারাথন দৌড় ও শিশুদের চিত্রাংকও রচনা প্রতিযোগিতার অনুষ্ঠিত হয়।
২ দিন ব্যাপী উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সকল কর্মসূচীতে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী।
আরো উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল, লামা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কামাল উদ্দিন আহম্মেদ, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আবু সালাম চৌধুরী, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, লামা সার্কেলের পুলিশ পরিদর্শক কাজী রাকীব উদ্দিন, উপজেলা বিএনপির সভাপতি আমির হোসেন, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা সহ সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক, সুশীল সমাজ প্রতিনিধি,  শিক্ষক, এনজিও কর্মী ও জনসাধারণ।
এবারে বর্ণাঢ্য এই আয়োজন করায় লামা উপজেলার সর্বস্তরের জনগণ উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।