Chtnews24.com
বাঙ্গালহালিয়া মাছের বাজারে প্লাষ্টিকের লইট্যা মাছ
Wednesday, 13 Jun 2018 19:56 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া মাছ বাজারে দেখা দিল প্লাষ্টিকের লইট্যা মাছ। জানা যায়, গত ১৩ জুন বুধবার বিকাল ৫ ঘটিকার সময় বাঙ্গালহালিয়া বাজার থেকে ফলাহারিয়া গ্রামের মাওলানা হাকিম উদ্দিন হুজুর মাছ বাজার থেকে ১ কেজি ৯০টাকা দিয়ে লইট্যা মাছ ক্রয় করেন। মাছগুলো বাড়ীতে নিয়ে রান্নার প্রস্তুতি কালে লইট্যা মাছগুলো টুকরা টুকরা করা হলে হুজুরের পরিবার মাঝে সন্দেহ দেখা দেয়।
তাৎক্ষণিক ভাবে বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সাধরণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেনকে মোবাইলে বিষয়টি জানালে, তিনি  মাছগুলো দ্রুত নিয়ে আসতে বলেন এবং টুকরা করা অবস্থায় মাছগুলো বাজারে নিয়ে আসলে, বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সভাপতি মোঃ শামশুল আলমকে সাথে নিয়ে মাছের বাজারে গিয়ে বিক্রয় করা অবস্থায় থাকা লইট্যা মাছগুলো যাচাই করে দেখা যায় সকল লইট্যা মাছগুলো প্লাষ্টিকের।
সভাপতি ও সম্পাদক তাৎক্ষণিক ভাবে দুই দোকানে প্রায় ২০কেজি মাছ আটক করে রাখেন এবং ক্রেতাকে গাড়ী ভাড়াসহ বিক্রিত মাছের মূল্য ফেরত দেন। এদিকে মাছ ব্যবসায়ীরা বলছেন লইট্যা মাছগুলো কোল্ডষ্টোরে থেকে প্রতিদিন ক্রয় করে বাজারে নিয়ে আসেন। দীর্ঘদিন ধরে মাছের প্যাকেটগুলো কোল্ডষ্টোরে জমা রাখায় মাছগুলো প্লাষ্টিকের মত হয়ে যাচ্ছে বলে জানান।
এদিকে বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতির সভাপতি মোঃ শামশুল আলম বলেন বাঙ্গালহালিয়া বাজার একটি ঐতিহ্যবাহী বাজার এই বাজারটির উপরে রাঙ্গুনিয়া, কাপ্তাই ও বান্দরবানের অধিকাংশ পাড়ার লোকজন নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করে থাকেন। তাই অত্র বাজারে কোন প্রকার মানুষের ক্ষতিকারক পণ্য বিক্রয় না হয় সেদিকে বাজার ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি সর্বদা সজাগ রয়েছে এবং যারা প্লাষ্টিক জাতীয় লইট্যামাছ বিক্রয় করছে তাদের বিরুদ্ধে ব্যবসায়ীদের সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বাসদেন।