Chtnews24.com
আঞ্চলিক দলের অপ-রাজনীতি ও অর্ন্তঘাতে পাহাড়ীদের অগ্রগতিকে বাধাগ্রস্থ করছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি
Monday, 05 Nov 2018 19:26 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-আন্দোলনের নামে স্বাধীনতার নামে আঞ্চলিক দলের অপ-রাজনীতি ও অর্ন্তঘাত পার্বত্য চট্টগ্রামের পাহাড়িদের অগ্রগতিকে বাধাগ্রস্থ করছে। যুব সমাজকে এই বিভ্রান্তি থেকে মৈত্রীময় পথে এনে সৃজন-কল্যাণে নিবেদিত করে শিক্ষা এবং অর্থনৈতিক শক্তিতে বলীয়ান হবার আহ্বান জানিয়েছেন কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি।
রবিবার (৪ নভেম্বর) বিকাল খাগড়াছড়ি মহালছড়ি উপজেলার কায়াংঘাট সারনাথ বন বিহারে কঠিন চীবর দান উৎসবের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
কঠিন চীবর দানের বিশেষ তাৎপর্য বিষয়ে ধর্ম দেশনা প্রদান করেন রাঙ্গমাটি বন বিহার ধর্মীয়গুরু আর্য্য জ্যোতী ভিক্ষু। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য আশুতোষ চাকমা, শুভ মঙ্গল চাকমা ও সুপাল চাকমা বক্তব্য রাখেন।
কুজেন্দ্র লাল ত্রিপুরা, এমপি আরো বলেন, আদর্শের কথা বলে মানুষের প্রাণ হরণ, বলপূর্বক সিদ্ধান্ত চাপিয়ে দেয়া অসমীচিন নয়। তিনি আঞ্চলিক দলের নীতি নির্ধারকদের প্রতি সময় থাকতে পাহাড়িদের ভবিষ্যত চিন্তা করে নমনীয়-সহনশীল এবং সত্যের মুখোমুখি হবার অনুরোধ জানান।
সভায় অন্যান্য বক্তারাও আঞ্চলিক দলের নামে মানুষ হত্যা, গুম, খুন, অপহরণ এবং চাঁদাবাজির সমালোচনা করেন। ১৯৯৭ সালে চুক্তি হওয়ার পর টানা দশ বছরে খাগড়াছড়ি জেলার এমন কোন উপজেল, ইউনিয়ন ওয়ার্ড পর্যন্ত উন্নয়নের ছোঁয়া লাগেনাই কোন ওয়ার্ড মেম্বরা বলতে পারবেনা। আওয়ামীলীগ সরকার যখন উন্নয়নের কাজ করেছে তাহলে আমাদের আওয়ামীলীরে জন্য আবার নৌকা মার্কায় ভোট দিন।
কঠিন চীবর দান অনুষ্ঠানে কয়েক হাজার পূনার্থী দায়ক-দায়িকার উপস্থিতিতে অনুষ্ঠিত ছিলো।