Chtnews24.com
হাইকোর্ট থেকে জামিন পেলেন আমির খসরু
Sunday, 04 Nov 2018 20:07 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

ডেস্ক রিপোর্টঃ-তথ্য প্রযুক্তি আইনের মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। রবিবার (৪ নভেম্বর) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ তার জামিন আবেদন মঞ্জুর করেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মমতাজ উদ্দিন ফকির ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশীদুল আলম।
গত ২১ অক্টোবর এ মামলায় জামিন আবেদনের ওপর শুনানি শেষে চট্টগ্রামের মহানগর দায়রা জজ আদালতের বিচারক আমির খসরুকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে, কোতোয়ালি থানায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের হওয়া মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়ে ৭ অক্টোবর বিচারিক আদালতে আত্মসমর্পণ করেন আমির খসরু মাহমুদ চৌধুরী। ওইদিন জামিন আবেদনের পর আদালত শুনানির জন্য ২১ অক্টোবর দিন ধার্য করেন।
গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে নাশকতায় উসকানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে কোতোয়ালি থানায় আমির খসরুর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।