Chtnews24.com
ধর্মের কথা মানলে আর সেই পথে চললে বর্তমান জগত ও পরজগতে শান্তি লাভ করা যায়-দীপংকর তালুকদার
Wednesday, 24 Oct 2018 20:34 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

লংগদুঃ-সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, ধর্ম মানুষকে আত্মশুদ্ধি করে। ধর্মের কথা মানলে এবং সেই পথে চললে বর্তমান জগত ও পরজগতে শান্তি লাভ করা যায়। তার জন্য ধর্মগুরু ভান্তের ধর্মীয় দেশনা বেশী করে শুনতে হবে।
বুধবার (২৪ অক্টোবর) রাঙ্গামাটির লংগদু উপজেলার এক নং আটারকছড়া ইউনিয়নের প্রশান্তি অরণ্য কুঠির বৌদ্ধ বিহারের উদ্যোগে প্রভারণা পূর্ণিমা পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এসব কথা বলেছেন।
প্রশান্তি অরণ্য কুঠির বৌদ্ধ বিহারে অধ্যক্ষ শুভ প্রিয় ভান্তের সভাপতিত্বে ও পরিচালনায় আয়োজিত বিভিন্ন দানানুষ্ঠান বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য যথাক্রমে মোঃ জানে আলম ও অমিত চাকমা রাজু, লংগদু থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা।
এছাড়া বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিবর্গনসহ দায়ক-দায়িকাগন এসময় উপস্থিত ছিলেন।
বুদ্ধ সম্প্রদায়ের ২য় বৃহৎ ধর্মী উৎসব এই প্রভারণা পূর্ণিমা। এউপলক্ষে বিভিন্ন বৌদ্ধ বিহারে সকাল থেকে বুদ্ধমুর্তি দান, সংঘ দান, অষ্টপুরস্কার দান সহ নানা দানিয় অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিন মাসা বর্ষাবাস শেষে নবীন ভান্তের পোষাক পরানো হয়। শেষে সন্ধ্যায় ফানুষ বাতি ও হাজারো প্রদিপ প্রজ্বলন করা হয়।