Chtnews24.com
রাঙ্গামাটিতে শোভাযাত্রা, মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও পান্তা উৎসবের মধ্যে দিয়ে পহেলা বৈশাখকে বরণ
Sunday, 15 Apr 2018 21:10 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

রাঙ্গামাটিঃ-পাহাড়ে উৎসবের আজ পঞ্চম দিন। ১৪ এপ্রিল পহেলা বৈশাখ বাংলা নববর্ষ। এই দিনে বাংলা ১৪২৫ নতুন বর্ষকে স্বাগত জানিয়ে রাঙ্গামাটিতে আনন্দ শোভাযাত্রা মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও পান্তা উৎসবের মধ্যে দিয়ে পহেলা বৈশাখকে বরণ করা হয়। নানা বয়সের নারী পুরুষ বিভিন্ন সজ্জিত হয়ে আনন্দ শোভাযাত্রায় অংশ নেয়।
শনিবার (১৪ এপ্রিল) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে পৌরসভা প্রাঙ্গন থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে জেলা প্রশাসনের কার্যালয়ের প্রাঙ্গনে এসে শেষ হয়।
পরে জেলা প্রশাসক চত্ত্বরে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করে বর্ষবরণের উৎসবের সূচনা করেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।
এ সময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির সহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটির স্থানীয় শিল্পীদের পরিবেশনায় বৈশাখের মুর্ছনায় আগতদের মাতিয়ে তুলে। সাথে সাথে পাহাড়ী নৃত্য শিল্পীদের সম্প্রীতির নৃত্যের তালে তালে উৎসবে আরো আনন্দ ঘন করে তোলে। পরে পান্তা উৎসবের আয়োজন করা হয়।
বিকালে উন্নয়ন বোর্ড মাঠে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী বলি খেলা। রাঙ্গামাটির সেরা সেরা বলিরা এই খেলায় অংশ গ্রহণ করেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির সহ অন্যান্য অতিথিরা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
আমাদের বাঘাইছড়ি, জুরাছড়ি, বরকল, নানিয়ারচর, রাজস্থলী, বরকল, জুরাছড়ি, কাউখালী, কাপ্তাই উপজেলা সংবাদদাতারা জানান, বাংলা নববর্ষ উপলক্ষে স্ব স্ব উপজেলায় গতকাল বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন খেলাধুলা অনুষ্ঠিত হয়।