Chtnews24.com
আগামী নির্বাচনকে শান্তিপূর্ণ করার বিষয়ে প্রশাসন আন্তরিক-শহীদুল ইসলাম
Tuesday, 23 Oct 2018 19:56 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

মাটিরাঙ্গাঃ-খাগড়াছড়ির জেলা প্রশাসক মো শহীদুল ইসলাম বলেছেন, আগামী নির্বাচনকে শান্তিপুর্ণ করার বিষয়ে প্রশাসন আন্তরিক। সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম ও এসডিজি বাস্তবায়নের পথে সরকারের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার জনগণকে সম্পৃক্ত করার মাধ্যমে আমরা কাঙ্খিত লক্ষ্যে পৌছতে চাই।
মঙ্গলবার (২৩ অক্টোবর) ১২টার দিকে সরকারের গৃহীত উন্নয়ন ও এসডিজি বাস্তবায়ন কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, সকলের সহযোগীতা ছাড়া কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়। তাই সরকারের উন্নয়ন কর্মকান্ডে সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে হবে। প্রধানমন্ত্রী আমাদের যে উন্নয়নের স্বপ্ন দেখিয়েছেন সে স্বপ্নের পথ ধরে আমরা উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছি। খুব বেশী দূরে নয়, যেদিন আমরা উন্নত রাষ্ট্রের অধিবাসী হিসেবে মাথা উচু করে দাড়াবো। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, আমরা বিশ্বমহলে নিজেদের সক্ষমতা প্রমাণ করেছি।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো তাজুল ইসলাম, সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী, মাটিরাঙ্গা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা পলাশ কান্তি চাকমা, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো শামছুল হক, মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গার বড়নাল ইউপি চেয়ারম্যান মো আলী আকবর, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো আলাউদ্দিন লিটন, ২০১নং ধলিয়া মৌজার হেডম্যান চাইলাপ্রু চৌধুরী ও মাটিরাঙ্গা উপজেলা কাঠ ব্যাবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো রফিকুল ইসলাম প্রমুখ।
সরকারের গৃহীত উন্নয়ণ কর্মকা-ের সন্তোষ প্রকাশ করে মতবিনিময় সভায় বক্তারা বলেন, শুধুমাত্র সরকারের বিভিন্ন বিভাগ ও দপ্তরের বাইরে জনগণকে সম্পৃক্ত করা গেলে উন্নয়ন গতিশীল হবে। ব্যাক্তি নয় সামগ্রিক উন্নয়ন সাধন করতে হবে। আগামী নির্বাচনকে সামনে রেখে পাহাড়ে স্বশস্ত্র গ্রুপগুলো মাথাচাড়া দিয়ে উঠছে দাবি করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা অবৈধ অস্ত্র উদ্ধারে দাবি জানান।
আযবর্ধনমূলক প্রকল্প গ্রহণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির দাবি জানান মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো শামছুল হক।
এর আগে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন, মাটিরাঙ্গা পৌরসভা, মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়।
এ সময় মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা খাগড়াছড়ির জেলা প্রশাসক মো শহিদুল ইসলামকে উত্তরীয় দিয়ে বরণ করে নেন।