Chtnews24.com
কাপ্তাই-রাঙ্গামাটি সড়কে সওজের বুলডোজার উল্টে চালক আহত
Tuesday, 23 Oct 2018 18:37 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই রাঙ্গামাটি সড়কে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের একটি বুলডোজার উল্টে চালক আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার (২৩ অক্টোবর) বেলা ২টার সময়। এ ঘটনার পর সড়কে পুলিশ মোতায়েন করা হয়েছে। স্থানীয় সুত্রে জানা গেছে কাপ্তাই রাঙ্গামাটি সড়কের দেপ্পাছড়ি ও মানিকছড়ি এলাকার মাঝামাঝি স্থানে দীর্ঘ ইউ টার্নিং এলাকায় রাঙ্গামাটি সড়কের নিচ থেকে মাটি ধসে সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। সড়কের পাশে অবস্থিত পাহাড় থেকে সওজের নিজস্ব বুলডোজারের সাহায্যে মাটি কেটে সড়কের পাশে ঝুঁকিপূর্ণ স্থানে ফেলা হচ্ছিল।
এসময় বুলডোজারের সামনে থাকা বেলচা ভর্তি মাটি নিয়ে বুলডোজারটি পিছন দিকে যাবার সময় হঠাৎ বিকট শব্দে উল্টে পড়ে। এসময় চালক মহিউদ্দিন আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে রাঙ্গামাটি থানা থেকে পুলিশ ফোর্স পাঠানো হয়। ঘটনাস্থলে উপস্থিত এস আই মিজান জানান যে স্থানে বুলডোজারটি উল্টে যায় সেখান থেকে আর মাত্র এক ফুট পেছনে গেলে বুলডোজারটি প্রায় ৩শ ফুট গভীর খাদে গিয়ে পড়তো। আর যদি একটু সামনের দিকে উল্টে পড়তো তাহলে সড়ক অবরুদ্ধ হয়ে যেতো। সেরকম ঘটনা ঘটলে রাঙ্গামাটির সাথে চট্টগ্রাম, বান্দরবান, কাপ্তাই, রাজস্থলী, কাউখালী উপজেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যেত। তিনি বলেন বুলডোজার উল্টে পড়লেও বড় কোন দুর্ঘটনা না ঘটায় সবাই সন্তোষ প্রকাশ করেন।
সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। যত দ্রুত সম্ভব বুলডোজারটি সড়ক থেকে সরিয়ে নেবার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।