Chtnews24.com
চট্টগ্রামে বিএনপির কেন্দ্রীয় নেতা ও মহানগর সম্পাদককে গ্রেফতার
Monday, 22 Oct 2018 20:32 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

চট্টগ্রামঃ-চট্টগ্রামে জাতীয় ঐক্যফ্রন্টের এক বৈঠক থেকে বের হওয়ার পর বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। সোমবার (২২ অক্টোবর) বেলা ১টার দিকে নগরীর জিইসি মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, গতকাল রবিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধরীর জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নিদের্শ দেন চট্টগ্রামের একটি আদালত। এ সময় আদালত চত্বরে পুলিশের উপর হামলার ঘটনার অভিযোগ তুলে কোতোয়ালী থানা পুলিশ। এ ঘটনায় কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইদ্রিস বাদি হয়ে চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে প্রধান আসামি করে ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।
সোমবার দুপুরে নগরীর কাজীর দেউড়ি নাসিমন ভবনের দলীয় কার্যলয়ে জাতীয় ঐক্যফ্রন্টের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুকে গাড়িতে ওঠিয়ে দেয়ার জন্য বেশ কয়েকজন নেতকর্মী নগরীর জিইসি এলাকায় যান। এ সময় জিইসি মোড়ে পৌঁছলে নগর গোয়েন্দা পুলিশের একটি দল বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে গ্রেফতার করা হয়।
নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মেহেদি হাসান জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় পুলিশ মাহবুবের রহমান শামীম ও আবুল হাশেম বক্করকে  গ্রেফতার করা হয়েছে।