Chtnews24.com
পাহাড়ের শান্ত পরিস্থিতি আবারো অশান্ত
Wednesday, 06 Dec 2017 18:08 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

রাঙ্গামাটিঃ-পাহাড়ের শান্ত পরিস্থিতি আবারো অশান্ত হয়ে উঠেছে। শান্তি চুক্তির ২ দশক পূর্তির অনুষ্ঠানের দুই দিন পর আবারো রক্তাক্ত হয়ে উঠেছে রাঙ্গামাটির পাহাড়। সাধারণ মানুষের মনে দেখা দিয়েছে উদ্বেগ উৎকন্ঠা।
৫ জুন গেল মঙ্গলবার একই দিনে রাঙ্গামাটির নানিয়ারচর ও জুরাছড়ি উপজেলায় দুই জনকে গুলিতে  হত্যা করে দুর্বৃত্তরা। আর বিলাইছড়িতে অপর এক জনকে কুপিয়ে আহত করা হয়।
নিহতরা হলেন, নানিয়ারচরের সাবেক চেয়ারম্যান অনাদি রঞ্জন চাকমা, জুরাছড়ি যুবলীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চাকমা। বুধবার (৬ ডিসেম্বর) নিহতদের ময়না তদন্ত শেষে আত্মীয় স্বজনকে মরদেহ হস্তান্তর করা হয়। আহত রাসেল চাকমাকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত রাসেল চাকমা ও নিহত অরবিন্দ চাকমার ভাই সত্য প্রিয় চাকমা ঘটনার জন্য দায়ী করেন স্থানীয় রাজনৈতিক প্রতিপক্ষকে।
রাজনৈতিক প্রতিহিংসার কারণে এ সব ঘটনা ঘটানো হচ্ছে বলে অভিযোগ করেছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের জোর দাবী জানিয়েছেন তিনি। আর এইসব অবৈধ অস্ত্র উদ্ধার করা না হলে পাহাড়ের মানুষ শান্তিতে থাকতে পারবেনা।
হত্যাকান্ড দুটিকে টার্গেট কিলিং বলে ধারণা পুলিশের। তবে এ হত্যাকান্ডের ঘটনাগুলো আইন শৃংখলা পরিস্থিতিকে বিঘ্ন করবেনা বলে জানান রাঙ্গামাটি পুলিশ সুপার সাইদ তারিকুল হাসান।
এদিকে ঘটনার প্রতিবাদে বুধবার জুরাছড়ি উপজেলায় পালন করা হয় সকাল-সন্ধ্যা হরতাল। পাহাড়ে রাজনৈতিক প্রতিপক্ষের উপর হামলা শুরু হওয়ায় সাধারণ মানুষের মধ্যে উদ্বেগ উৎকন্ঠা দেখা দিয়েছে।