Chtnews24.com
রোহিঙ্গাদের কাছে সিম বিক্রি করলে আইনগত ব্যবস্থা-তারানা হালিম
Sunday, 24 Sep 2017 15:19 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

ডেস্ক রির্পোটঃ-মিয়ানমার থেকে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের কাছে মোবাইল ফোনের সিমকার্ড বিক্রি করা যাবে না। রোহিঙ্গাদের কাছে সিম বিক্রির প্রমাণ পাওয়া গেলে সংশ্লিষ্ট মোবাইল ফোন অপারেটরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
তবে যোগাযোগের জন্য আগামী তিন দিনের মধ্যে কক্সবাজারের সব রোহিঙ্গা শরণার্থীশিবিরে সরকারি মোবাইল ফোন অপারেটর টেলিটকের ফোন বুথ স্থাপন করা হবে। এসব বুথ থেকে খুব কম খরচে মোবাইল ফোন দিয়ে স্থানীয় (লোকাল) কল করতে পারবেন আশ্রয় নেওয়া রোহিঙ্গারা।
শনিবার রমনায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কার্যালয়ে রোহিঙ্গা শরণার্থীদের কাছে মোবাইল সিমকার্ড বিক্রয় নিয়ন্ত্রণসংক্রান্ত এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক শেষে সংবাদ সম্মেলনে সভার সিদ্ধান্তগুলো গণমাধ্যমে তুলে ধরে বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। সভায় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, বিটিআরসি, মোবাইল ফোন অপারেটর, জাতীয় টেলিযোগাযোগ পর্যবেক্ষণ কেন্দ্রসহ (এনটিএমসি) বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সূত্র জানায়, টেলিটক থেকে আপাতত লোকাল কল করতে পারবেন রোহিঙ্গারা। আর শীঘ্রই এ সংক্রান্ত কার্যক্রম পরিদর্শন করতে যাবেন তারান হালিম।