মঙ্গলবার, ১২ ডিসেম্বর ,২০১৭

Bangla Version
SHARE

সোমবার, ১৯ জুন, ২০১৭, ১০:০১:২৪

৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আ.লীগের কর্মসূচি

৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আ.লীগের কর্মসূচি

ঢাকা: আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। অন্যান্য বছরের মতো এবারও যথাযোগ্য মর্যাদায় ও নানান কর্মসূচির মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে। দলটির এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির মধ্যে রয়েছে ২৩ জুন শুক্রবার সূর্যোদয়ের পর দলের কেন্দ্রীয় কার্যালয় ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।

এছাড়া এদিন সকাল ৯টায় বঙ্গবন্ধু ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। এদিকে, দিবসটি উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ার শুক্রবার সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের একটি প্রতিনিধিদল শ্রদ্ধা জানাবেন।

টুঙ্গীপাড়ার কর্মসূচিতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এমপি, আ. ফ. ম বাহাউদ্দিন নাছিম এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব অ্যাড. শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মুন্নুজান সুফিয়ান এমপি, এস. এম কামাল হোসেন ও অ্যাডভোকেট মো. আমিরুল আলম মিলন প্রমুখ উপস্থিত থাকবেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপনে আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সব জেলা-উপজেলাসহ সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।

১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার রোজ গার্ডেনে আওয়ামী মুসলিম লীগ নামে এই দলটি প্রতিষ্ঠা লাভ করে। পরে ১৯৫৫ সালে ‘মুসলিম’শব্দটি বাদ দিয়ে অসাম্প্রদায়িক সংগঠন হিসেবে আওয়ামী লীগের প্রসার ঘটে।

 

এই বিভাগের আরও খবর

  বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র প্রতিহত করবে ১৪ দল-নাসিম

  ট্রাম্পের ঘোষণায় আমিও উদ্বিগ্ন-খালেদা জিয়া

  সরকার বিকারগ্রস্ত হয়ে পড়েছে-খালেদা

  ক্ষমা না চাইলে আইনানুগ ব্যবস্থা-প্রধানমন্ত্রীকে ফখরুল

  'হাঙ্কি-পাঙ্কি’ করে লাভ নেই, নিরপেক্ষ নির্বাচন দিন-মির্জা ফখরুল

  খালেদাকে আদালতের মাধ্যমেই নির্দোষ প্রমাণ করতে হবে-হানিফ

  জনরোষ চাপা দিতেই পাইকারি গ্রেফতার-খালেদা জিয়া

  খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে রবিবার বিক্ষোভ

  বাম দলের হরতালে বিএনপির সমর্থন

  যত ষড়যন্ত্র হোক নির্বাচনে অংশ নেবে বিএনপি-খন্দকার মোশাররফ

  দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে দেওয়া হবে না-রিজভী

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?