সোমবার, ১৯ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

বুধবার, ০৮ মে, ২০১৯, ০২:৫১:০৫

বাজার নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে-রিজভী

বাজার নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে-রিজভী

ডেস্ক রিপোর্টঃ-‘দুষ্টচক্রের সিন্ডিকেটে’ সরকার জিম্মি থাকায় বাজার নিয়ন্ত্রণ ব্যর্থ বলে অভিযোগ করেছে বিএনপি। রোজায় বাজার পরিস্থিতিতে জনজীবনের দুরাবস্থা তুলে ধরতে গিয়ে বুধবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা বলেন।
তিনি বলেন, সাধারণ মানুষের প্রতি সরকারের কোনো দায় নেই। তারা জিম্মি অসাধু সিন্ডিকেটের কাছে। বাজারের দুষ্টচক্র সিন্ডিকেট এখন বাজার নিয়ন্ত্রণ করছে। সরকার তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না।
কারণ বাজারের নিয়ন্ত্রকরাই এখন সরকারকে নিয়ন্ত্রণ করছে। গণতন্ত্র ধরাছোঁয়ার বাইরে, জনগণের ভোটের অধিকার হরণ শেষে এখন ভাতের অধিকার এবং ন্যায়বিচারের অধিকার কেড়ে নিতে তৎপর তারা।
রাজধানীতে সিটি করপোরেশন নির্ধারিত মূল্যে গরু ও খাসির মাংস বিক্রি হচ্ছে না অভিযোগ করে রিজভী বলেন, রমজানে সিটি করপোরেশন নির্ধারিত গরুর মাংসের মূল্য প্রতিকেজি ৫২৫ টাকা এবং খাসির মাংস ৭৫০ টাকা। কিন্তু এখন বিভিন্ন এলাকায় প্রতি কেজি গরু ৬০০ টাকা এবং খাসি ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।
তিনি বলেন, ব্যবসায়ীরা এর কারণ হিসেবে অতিরিক্ত খাজনা ও সরকারি লোকজনের চাঁদা আদায়কে দায়ী করেছেন। তারা বলছেন, পশুর হাটে চাঁদাবাজি বন্ধ হলে প্রতি কেজি গরুর মাংস ৩০০ টাকায় বিক্রি করা সম্ভব। এই চাঁদাবাজির অর্থ সরকারের ওপর মহলেও যাচ্ছে। আওয়ামী সিন্ডিকেট পবিত্র রমজান মাস এলেই দ্রব্যমূল বাড়িয়ে মানুষকে জিম্মি করে ফেলে। লুটপাটতন্ত্র সর্বত্র আজ জেঁকে বসেছে।
নিত্যপ্রয়োজনীয় সকল দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারি দলের সিন্ডিকেটকে দায়ী করেন রিজভী। পাটকল শ্রমিকদের দাবি মেনে নেওয়ারও দাবি জানান তিনি।
রুহুল কবির রিজভী বলেন, ২০১৫ সালের মজুরি কমিশন রোয়েদাদ এখনও বাস্তবায়ন করা হয়নি। মিলগুলোতে শ্রমিকদের ১০ থেকে ১৫ সাপ্তাহের মজুরি বাকি পড়ে রয়েছে। স্টাফদের তিন মাসের বেতন বাকি।
সামনে ঈদ আসছে, তাদের সন্তানদেরকে কাপড় দেওয়া দূরে থাক, তাদের পেটের আহারটুকু যোগাতে পারবে কিনা- আজকে শ্রমিকরা সন্দিহান। রমজান মাসে পাটকল শ্রমিকদের এই যৌক্তিক দাবিগুলো মেনে নিতে আমি দলের পক্ষ থেকে জোর দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য শাহিদা রফিক, আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা মুনির হোসেন, মাহবুবুল হক নান্নু, খান রবিউল ইসলাম রবি ও শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেইন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  আন্দোলন ছাড়া বেগম জিয়াকে মুক্ত করার বিকল্প নেই-ফখরুল

  বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে-ওবায়দুল কাদের

  খালেদার স্বাস্থ্য নিয়ে বিএনপি প্রহসন করছে-তথ্যমন্ত্রী

  সরকারের মন্ত্রীদের মস্তিষ্ক পরীক্ষা করা দরকার-রিজভী

  ডেঙ্গুকে যারা গুজব বলেছিল তারাই এখন বলছে ভয়াবহ সংকট-রাশেদ খান মেনন

  সবাই করছে ডেঙ্গু মোকাবিলা, আর বিএনপি নতুন নির্বাচনের অমূলক দাবি-ড. হাছান মাহমুদ

  ডেঙ্গু মহামারি আকার নিয়েছে, জাতীয় ঐক্য গড়ে তুলুন-নোমান

  আগস্ট আসলেই পরাজিত অপশক্তি ষড়যন্ত্র শুরু করে-ওবায়দুল কাদের

  ইডেন কলেজের সাবেক অধ্যক্ষকে দুই গৃহকর্মীই হত্যা করেছে

  ডেঙ্গুমুক্ত না হওয়া পর্যন্ত আওয়ামী লীগের অভিযান অব্যাহত থাকবে-ওবায়দুল কাদের

  সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব-ওবায়দুল কাদের

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?