সোমবার, ১৯ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

রবিবার, ০৫ মে, ২০১৯, ০৮:৩৫:০১

জিএম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করলেন এরশাদ

জিএম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করলেন এরশাদ

ডেস্ক রিপোর্টঃ-জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় নেতা এইচএম এরশাদ তার ছোট ভাই জিএম কাদেরকে আবারও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা করলেন। এবার শুধু নিজের স্বাক্ষরিত চিঠি দিয়েই ঘোষণা দেননি, শনিবার (৪ মে) গভীর রাতে বারিধারায় নিজের বাসায় সাংবাদিকদের ডেকে তাদের সামনেই এই ঘোষণা সম্বলিত চিঠি পাঠ করে শোনান এরশাদ।
দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা এরশাদ পায়জামা পাঞ্জাবি পরে হুইল চেয়ারে সাংবাদিকদের সামনে আসেন। চিঠিটি পড়তে তার কষ্ট হচ্ছিল। কয়েক দফা চেষ্টা করে অত্যন্ত মৃদু কণ্ঠে তিনি চিঠি পাঠ শেষ করেন। এতে তাকে সাহায্য করেন জিএম কাদের। চিঠি পড়তে কষ্ট হলেও এরশাদ ছিলেন হাসিখুশি। ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নাম ঘোষণার সময় তিনি জিএম কাদেরকে উদ্দেশ্য করে বলেন, ‘মিষ্টি কই’।
চিঠিতে এরশাদ উল্লেখ করেন, তার শারীরিক অসুস্থতার কারণে দলের নিয়মিত কার্যক্রম পরিচালনায় বিঘ্ন ঘটছে। এ কারণে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জিএম কাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। চিঠি পড়া শেষে এরশাদ শয়ন কক্ষে চলে যান, কোনো প্রশ্ন নেননি।
উল্লেখ্য, এর আগে কাদেরকে দলের কো-চেয়ারম্যান করে বাদ দেন। ১১ দিনের মাথায় আবার তাকে কো-চেয়ারম্যান করেন। এর আগে তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানও করেছিলেন, সম্প্রতি সে পদ থেকে বাদ দেন। গতকাল ভাইকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদও ফিরিয়ে দিলেন।
পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, গতকাল রাতে তিনি এরশাদের বাসায় এসে চলে গিয়েছিলেন। পরে আবার এরশাদ তাকে ডেকে পাঠান। এরশাদ সাহেব মনে করছেন তিনি হয়তো বেশিদিন বাঁচবেন না। এই কারণে সম্ভবত এত রাতে মিডিয়া ডেকে এই ঘোষণা দিলেন।

এই বিভাগের আরও খবর

  আন্দোলন ছাড়া বেগম জিয়াকে মুক্ত করার বিকল্প নেই-ফখরুল

  বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে-ওবায়দুল কাদের

  খালেদার স্বাস্থ্য নিয়ে বিএনপি প্রহসন করছে-তথ্যমন্ত্রী

  সরকারের মন্ত্রীদের মস্তিষ্ক পরীক্ষা করা দরকার-রিজভী

  ডেঙ্গুকে যারা গুজব বলেছিল তারাই এখন বলছে ভয়াবহ সংকট-রাশেদ খান মেনন

  সবাই করছে ডেঙ্গু মোকাবিলা, আর বিএনপি নতুন নির্বাচনের অমূলক দাবি-ড. হাছান মাহমুদ

  ডেঙ্গু মহামারি আকার নিয়েছে, জাতীয় ঐক্য গড়ে তুলুন-নোমান

  আগস্ট আসলেই পরাজিত অপশক্তি ষড়যন্ত্র শুরু করে-ওবায়দুল কাদের

  ইডেন কলেজের সাবেক অধ্যক্ষকে দুই গৃহকর্মীই হত্যা করেছে

  ডেঙ্গুমুক্ত না হওয়া পর্যন্ত আওয়ামী লীগের অভিযান অব্যাহত থাকবে-ওবায়দুল কাদের

  সম্মিলিত প্রচেষ্টায় ডেঙ্গু নিয়ন্ত্রণ সম্ভব-ওবায়দুল কাদের

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?