রবিবার, ১৯ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৬ আগস্ট, ২০১৮, ০৮:৪৯:০৬

রাজনৈতিক দলের আয়-ব্যয়ঃ ৭ দলকে ১৫ দিনের সময় দিলো ইসির

রাজনৈতিক দলের আয়-ব্যয়ঃ ৭ দলকে ১৫ দিনের সময় দিলো ইসির

ডেস্ক রিপোর্টঃ-আওয়ামী লীগসহ নিবন্ধিত ৭ রাজনৈতিক দলকে ২০১৭ সালের আর্থিক লেনদেনের হিসাব জমা দেয়ার জন্য আরও ১৫ কার্যদিবস সময় দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আর্থিক লেনদেনের হিসাব জমা দেয়ার সময় বাড়িয়ে সোমবার ইসির উপ-সচিব আব্দুল হালিম স্বাক্ষরিত একটি চিঠি ৭টি দলকে পাঠানো হয়। মূলত ৭টি দলের সময় বাড়ানোর আবেদনের পরিপ্রেক্ষিতে ইসি এ সিদ্ধান্ত নিয়েছে।
দলগুলো হলো- বাংলাদেশ আওয়ামী লীগ, গণতন্ত্রী পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপি, বাংলাদেশ জাতীয় পার্টি, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এবং বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ।
রাজনৈতিক দলগুলোর ২০১৭ সালের আর্থিক লেনদেনের নিরীক্ষিত প্রতিবেদন ৩১ জুলাইয়ের মধ্যে জমা দিতে ৩৯টি দলকে চিঠি দিয়েছিল। নির্ধারিত সময়ে ৩২টি দল তাদের আর্থিক লেনদেনের হিসাব জমা দেয়। আওয়ামী লীগসহ বাকি ৭টি দল আমাদের কাছে সময় চায়। পরে কমিশন তাদের ১৫ কার্যদিবস সময় বাড়িয়ে দিল। সোমবার থেকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে হিসাব জমা দিতে হবে।
২০০৮ সালে নিবন্ধন প্রথা চালুর পর গণপ্রতিনিধিত্ব আদেশ মেনে প্রতিবছর আর্থিক লেনদেনের হিসাব দেয়ার বাধ্যবাধকতা রয়েছে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর।

এই বিভাগের আরও খবর

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?