মঙ্গলবার, ১৭ জুলাই ,২০১৮

Bangla Version
SHARE

সোমবার, ০২ জুলাই, ২০১৮, ০২:১৮:৩১

জাতীয় নির্বাচনে অংশ না নিলে অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি-তোফায়েল

জাতীয় নির্বাচনে অংশ না নিলে অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি-তোফায়েল

ডেস্ক রিপোর্টঃ-বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নিলে অস্তিত্ব সংকটে পড়বে। তাই বিএনপি’র উচিৎ হবে নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করা।
রবিবার (১জুলাই) সচিবালয়ে বাণিজ্যমন্ত্রীর দপ্তরে ঢাকায় সফররত ব্রিটিশ স্টেট মিনিস্টার ফর এশিয়া এন্ড দি প্যাসিফিক এ্যাট দি ফরেন এন্ড কমনওয়েল্থ অফিস মার্ক ফিল্ড এমপির সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, ব্রিটেন চায় বাংলাদেশে সকল দলের অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন। আমরাও তাই চাই। দেশের সংবিধান মোতাবেক নির্বাচন কমিশন জাতীয় নির্বাচনের আয়োজন করবে।
তিনি বলেন, দেশের নির্বাচন কমিশন স্বাধীন। দেশের সকল রাজনৈতিক দল এ নির্বাচনে অংশগ্রহণ করবে। দেশে সকল দলের অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন হবে, এটা সকলের প্রত্যাশা। এ জন্য প্রধান বিরোধী দল বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে দায়ীত্বশীল ভূমিকা রাখতে হবে।
আগামী ডিসেম্বরের মধ্যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, বিএনপি বিগত জাতীয় নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে। বিএনপির সামনে নির্বাচনের কোন বিকল্প নেই। পর পর দু‘বার জাতীয় নির্বাচনে অংশ না নিলে একটি রাজনৈতিক দলের রেজিস্ট্রেশন থাকে না। আমার বিশ্বাস, বিএনপি এ ঝুঁকি নেবে না।
বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, ব্রিটেনের প্রায় দুই শতধিক কোম্পানি বাংলাদেশে কাজ করছে, বিনিয়োগের পরিমাণও অনেক। ব্রিটেন ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার পর (ব্রেক্সিটের পর) বাংলাদেশের সঙ্গে বাণিজ্য আরও বাড়বে। এখন উভয় দেশের বাণিজ্য প্রায় চার বিলিয়ন মার্কিন ডলার। ব্রিটেন বাংলাদেশের তৃতীয় বৃহত্তম রপ্তানি বাজার।
এ সময় বাণিজ্য সচিব শুভাশীষ বসু, ব্রিটেনের জেন্ডার সমতা বিষয়ে স্পেশাল রিপ্রেজেনটেটিভ ফরেন সেক্রেটারি জোয়ান্না রিপার, ঢাকাস্থ বৃটিশ (ভারপ্রাপ্ত) হাইকমিশনার কানবার হুসেইন বরসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

  সরকার বেগম জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়-মির্জা ফখরুল

  খালেদা জিয়ার সঙ্গে কাউকেই দেখা করতে দেয়া হচ্ছে না-মির্জা ফখরুল

  সরকার এমন জায়গায় গেছে, আর ফিরতে পারবে না-মির্জা ফখরুল

  খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচন হতে দেয়া হবে না-বিএনপি

  প্রমাণ হবে খালেদার দণ্ডের নেপথ্যে ভারতীয় হাইকমিশন-রিজভী

  গণবিস্ফোরণে সরকারের পতন হবে-মওদুদ

  খালেদা জিয়ার মামলা নিয়ে গভীর ষড়যন্ত্রে লিপ্ত সরকার-রিজভী

  খালেদা জিয়াকে সাজানো মামলায় বন্দি করে রাখা হয়েছে-রিজভী

  জাতীয় নির্বাচনে অংশ না নিলে অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি-তোফায়েল

  রাজাকার-আলবদরসহ স্বাধীনতা বিরোধীদের তালিকা করতে হবে-নৌমন্ত্রী

  সরকারের বিদায়ের কাউন্টডাউন শুরু হয়েছে-রুহুল কবির রিজভী

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?