মঙ্গলবার, ২৩ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ২২ অক্টোবর, ২০১৮, ০৮:৩২:৫৭

চট্টগ্রামে বিএনপির কেন্দ্রীয় নেতা ও মহানগর সম্পাদককে গ্রেফতার

চট্টগ্রামে বিএনপির কেন্দ্রীয় নেতা ও মহানগর সম্পাদককে গ্রেফতার

চট্টগ্রামঃ-চট্টগ্রামে জাতীয় ঐক্যফ্রন্টের এক বৈঠক থেকে বের হওয়ার পর বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। সোমবার (২২ অক্টোবর) বেলা ১টার দিকে নগরীর জিইসি মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, গতকাল রবিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধরীর জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নিদের্শ দেন চট্টগ্রামের একটি আদালত। এ সময় আদালত চত্বরে পুলিশের উপর হামলার ঘটনার অভিযোগ তুলে কোতোয়ালী থানা পুলিশ। এ ঘটনায় কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইদ্রিস বাদি হয়ে চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে প্রধান আসামি করে ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।
সোমবার দুপুরে নগরীর কাজীর দেউড়ি নাসিমন ভবনের দলীয় কার্যলয়ে জাতীয় ঐক্যফ্রন্টের চট্টগ্রাম বিভাগীয় সমাবেশের এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুকে গাড়িতে ওঠিয়ে দেয়ার জন্য বেশ কয়েকজন নেতকর্মী নগরীর জিইসি এলাকায় যান। এ সময় জিইসি মোড়ে পৌঁছলে নগর গোয়েন্দা পুলিশের একটি দল বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম ও নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করকে গ্রেফতার করা হয়।
নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মেহেদি হাসান জানান, পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় পুলিশ মাহবুবের রহমান শামীম ও আবুল হাশেম বক্করকে  গ্রেফতার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

  নির্বাচনকে সামনে রেখে পাইকারি গুপ্তহত্যা শুরু হয়েছে-রিজভী

  নির্বাচনকে অস্থিতিশীল করতেই জাতীয় ঐক্যফ্রন্টের সৃষ্টি-মেনন

  বিভক্ত কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়-ফখরুল

  দলীয় শৃঙ্খলা ভঙ্গঃ বি.চৌধুরী-মান্নান-মাহীকে অব্যাহতি দিয়ে বিকল্পধারার নতুন কমিটি

  খালেদা জিয়ার মামলার রায় আগেই লেখা হয়েছে-নজরুল

  দু’এক জন চলে গেলে ২০ দলীয় জোটে প্রভাব পড়বে না-রিজভী

  কামালের সঙ্গে যাওয়ার পর বিএনপি জোটে ভাঙন

  গ্রেনেড হামলার রায় বাতিল করে নিরপেক্ষ পুনঃতদন্তের মাধ্যমে বিচার দাবি বিএনপির

  খালেদার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল মামলার রায় ২৯ অক্টোবর

  ঐক্যফ্রন্টের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করেছে ২০ দলীয় জোট

  ঐক্যে থাকতে দুই শর্ত বি. চৌধুরীর

  0

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?