শনিবার, ১৮ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

সোমবার, ০৯ এপ্রিল, ২০১৮, ০২:৫২:৩৮

কোটা সংস্কারের শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক-ফখরুল

কোটা সংস্কারের শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক-ফখরুল

ডেস্ক রিপোর্টঃ-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কোটা সংস্কারে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলন যৌক্তিক বলে দাবি করেছেন। সোমবার দুপুরে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
তিনি বলেন, দু’বছর আগে কোটা পদ্ধতি সংস্কার করা হলে আজ এমন পরিস্থিতির সৃষ্টি হতো না। এসময় তিনি শান্তিপূর্ণভাবে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আটক শিক্ষার্থীদের অবিলম্বে মুক্তির দাবি জানান।
মির্জা ফখরুল বলেন, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা বেশ কিছুদিন ধরে আন্দোলন চালিয়ে আসছে। যে কোনো ব্যক্তি বা সংগঠন তাদের স্বার্থ সংশ্লিষ্ট কোনো বিষয়ে নিজেদের বঞ্চিত মনে করলে তা থেকে প্রতিকার পাওয়ার জন্য সোচ্চার হবেন এটাই গণতান্ত্রিক অধিকার।
শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, গতকাল শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলন প্রতিবাদে বিক্ষোভে মুখরিত হয়ে ওঠে। আন্দোলনকারীদের দমাতে পুলিশ সহিংস হয়ে ওঠে। তাদের উপর বেপরোয়া লাঠিচার্জ, টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ করেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

অনগ্রসর বিবেচনায় নারী, নৃগোষ্ঠীদের জন্য জন্য সরকারি চাকরিতে যে কোটা রয়েছে, তা তুলে দেওয়ার পক্ষে মত জানিয়ে কোটা পর্যালোচনা কমিটির প্রধান মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেছেন, অনগ্রসররা এখন অগ্রসর হয়ে গেছে। আপনি কি তার সঙ্গে একমত?