শনিবার, ২০ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ১৭ অক্টোবর, ২০১৮, ০৮:৩০:১৩

শৈল জ্যোতি উপাধীতে ভুষিত হলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

শৈল জ্যোতি উপাধীতে ভুষিত হলেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি

বান্দরবানঃ-প্রত্যোকটি মানুষের জীবন গঠনের জন্য জীবনের প্রথম যেখান থেকে শিক্ষা গ্রহণ করে সেই স্থানটির হচ্ছে প্রাইমারী স্কুল বা প্রাথমিক বিদ্যালয়। দেশের কৃষকরা যদি ফসল উৎপাদন না করতো তাহলে দেশের ষোল কোটির মানুষের পেট ভরতো কিনা আমরা সেদিকে নজর টা দিই কম, আর প্রাইমারী শিক্ষকরা যদি আমাদেরকে শিক্ষা-ই না দিত প্রথম থেকে তাহলে দেশে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় চলতো কিনা সন্দেহ। কিন্তু আমরা সেদিকে নজরটা দিই কম। এবং প্রাইমারী শিক্ষকদের অবদান কোথাই নেই, নির্বাচন করবেন? ভোটার তালিকা করবেন? বা সরকারের বিভিন্ন কার্যক্রমে প্রাইমারী শিক্ষকরাই এগিয়ে আসেন। তাদের কোন বিকল্প নেই।
বুধবার (১৭ অক্টোবর) বিকালে বান্দরবান জেলা শহরের অরুণ সারকী টাউন হলে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি বান্দরবান জেলা কমিটির উদ্যোগে সংর্বধনা প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় তিনি আরো বলেন, প্রতিটা মানুষের শিক্ষা জীবনে শুরুটা প্রাথমিক বিদ্যালয় থেকে হয়ে থাকে। যেমন বীজ বপণ যদি সঠিক ভাবে হয় তাহলে যেমন চারা ভালো হয় তেমনি শিক্ষা জীবনের প্রাথমিক ধাপটা যদি ভালো হয় তাহলে শিক্ষার্থীর জীবন উজ্জলতায় পরিপূর্ণ হয়।
বুধবার বিকালে বান্দরবান জেলা শহরের অরুণ সারকী টাউন হলে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি বান্দরবান জেলা কমিটির উদ্যোগে শিক্ষার আলোয় আলোকিত বান্দরবানের রুপকার বান্দরবান ৩০০ নং আসন থেকে পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে সংর্বধনা প্রদান ও শৈল জ্যোতি উপাধীতে ভুষিত করার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি বান্দরবান জেলা কমিটির সভাপতি সীমা দাশের সভাপতিত্বে এসময় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি বান্দরবান জেলা কমিটির সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল আলম এর সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.আবুল কালাম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদর উপজেলা পরিষদের চেয়রম্যান আব্দুল কুদ্দুছ, বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, প্রবীণ শিক্ষক বাদশা মিয়া মাষ্টার, মো. ইউসুফ, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সহ-সভাপতি এম.এ হাকিম চৌধুরী, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাবেক ছাত্রনেতা মো. মহি উদ্দিন সহ বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের প্রায় হাজার হাজার শিক্ষকের উপস্থিতিতে সংর্বধনা অনুষ্ঠানটি শিক্ষকদের মিলন মেলায় পরিণত হয়।
এসময় অনুষ্ঠানে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি বান্দরবান জেলা কমিটির উদ্যোগে শিক্ষার আলোয় আলোকিত বান্দরবানের রুপকার বান্দরবান ৩০০ নং আসন থেকে পাঁচ বারের নির্বাচিত সংসদ সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে শৈল জ্যোতি উপাধীতে ভুষিত করা হয়।
উল্লেখ্য যে, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে সারা বাংলাদেশে ২৬ হাজার বিদ্যালয় জাতীয়করণ, শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, প্রধান শিক্ষকদের ২য় শ্রেনীর পদমর্যাদা দেয়া , আর পার্বত্য এলাকায় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সরকারের প্রতিনিধি হয়ে শিক্ষার উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। একসময় শিক্ষা ক্ষেত্রে প্রাথমিকে বান্দরবানের অবস্থান ছিল সারাদেশে মধ্যে ৬৪তম আর আজ প্রতিমন্ত্রী বীর বাহাদুরের নির্দেশ ও অনুপ্রেরণায় এখন প্রাথমিক শিক্ষায় বান্দরবানের অবস্থান ৩২তম। প্রতিমন্ত্রী বীর বাহাদুরের নিরলস শ্রম আর মেধার ফলে আজ পার্বত্য জেলা বান্দরবানে চালু হতে যাচ্ছে বান্দরবান বিশ্ববিদ্যালয়। শিক্ষার নগরীতে পরিণত হচ্ছে পুরো বান্দরবান জেলা।

এই বিভাগের আরও খবর

  দলীয় শৃঙ্খলা ভঙ্গঃ বি.চৌধুরী-মান্নান-মাহীকে অব্যাহতি দিয়ে বিকল্পধারার নতুন কমিটি

  খালেদা জিয়ার মামলার রায় আগেই লেখা হয়েছে-নজরুল

  দু’এক জন চলে গেলে ২০ দলীয় জোটে প্রভাব পড়বে না-রিজভী

  কামালের সঙ্গে যাওয়ার পর বিএনপি জোটে ভাঙন

  গ্রেনেড হামলার রায় বাতিল করে নিরপেক্ষ পুনঃতদন্তের মাধ্যমে বিচার দাবি বিএনপির

  খালেদার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল মামলার রায় ২৯ অক্টোবর

  ঐক্যফ্রন্টের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করেছে ২০ দলীয় জোট

  ঐক্যে থাকতে দুই শর্ত বি. চৌধুরীর

  বি চৌধুরী ও কামালের ঐক্যে ফাটল

  সংকট কাটাতে ভোটে যাবে বিএনপিঃ নির্বাচনের প্রস্তুতির নির্দেশ, তফসিলের পর নামবেন নেতা-কর্মীরা

  তারেক রহমানের পদত্যাগের প্রশ্নই আসে না-মির্জা ফখরুল

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?