শনিবার, ১৫ ডিসেম্বর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ০৬ অক্টোবর, ২০১৮, ০১:১৫:০৩

খালেদাকে বিকালে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হচ্ছে

খালেদাকে বিকালে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হচ্ছে

ডেস্ক রিপোর্টঃ-বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নিয়ে যাওয়া হবে। শনিবার (৬ অক্টোবর) বিকেল ৩টার পর রাজধানীর পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন।
এর আগে গত বৃহস্পতিবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা বিষয়ে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেয়।
আদেশে খালেদা জিয়া নিজের পছন্দমতো চিকিৎসকদের দ্বারা নিজের চিকিৎসা করাতে পারবেন মর্মে নির্দেশনা দেয়া হয়েছে। তবে চিকিৎসা করাতে হবে বিএসএমএমইউ-তে।
হাইকোর্টের আদেশ অনুযায়ী, বিএসএমএমইউ’র ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী এবং ফিজিকাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ বোর্ডে থাকবেন। অপর তিনজন হবে খালেদা জিয়ার পছন্দের। খালেদা জিয়া তার পছন্দমত ফিজিওথেরাপিস্ট, গাইনোলজিস্ট ও টেকনিশিয়ান নিতে পারবেন। বোর্ডের অনুমতি সাপেক্ষে বাইরে থেকে বিশেষজ্ঞ চিকিৎসক আনতে পারবেন।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে রায় দেয় বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই তাকে রাজধানীর পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই বন্দি থেকে সাজা ভোগ করছেন।

এই বিভাগের আরও খবর

  সরকার যতই চেষ্টা করুক নির্বাচনের মাঠ ছাড়ছি না-মির্জা ফখরুল

  নির্বাচন বানচালের নানা কুটকৌশল চালাচ্ছে তারেক রহমান-হানিফ

  বিদেশি সংস্থার সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই-ফখরুল

  মনোনয়ন বঞ্চিতদের যথাযথ মর্যাদা দেওয়া হবে-কাদের

  মনোনয়ন না দেওয়ায় বিএনপির গুলশান কার্যালয়ে ভাঙচুর

  সকল মনোনয়ন প্রত্যাশীকে শেখ হাসিনার বিশেষ চিঠি

  ঐক্যফ্রন্টের জনসভা স্থগিত, ইশতেহার ১৭ ডিসেম্বর

  নির্বাচনে ১১টি দলের প্রতীক হবে ‘ধানের শীষ’

  সন্ধ্যার পরেই বিএনপির প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে-ফখরুল

  রিটার্নিং অফিসারদের অসহযোগীতায় আপিলে সমস্যা হচ্ছে-বিএনপি

  মূল প্রার্থীদের মনোনয়ন বাতিলে দুশ্চিন্তা বিএনপিতে

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সরকার ও নির্বাচন কমিশনের বিরুদ্ধে বিএনপির বিভিন্ন অভিযোগের প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন বানচালের জন্য তারা এসব অজুহাত তুলছে। আপনি কি তার সঙ্গে একমত?