মঙ্গলবার, ১৬ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ০৬ অক্টোবর, ২০১৮, ০১:১৫:০৩

খালেদাকে বিকালে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হচ্ছে

খালেদাকে বিকালে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেয়া হচ্ছে

ডেস্ক রিপোর্টঃ-বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নিয়ে যাওয়া হবে। শনিবার (৬ অক্টোবর) বিকেল ৩টার পর রাজধানীর পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে তাকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন।
এর আগে গত বৃহস্পতিবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা বিষয়ে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেয়।
আদেশে খালেদা জিয়া নিজের পছন্দমতো চিকিৎসকদের দ্বারা নিজের চিকিৎসা করাতে পারবেন মর্মে নির্দেশনা দেয়া হয়েছে। তবে চিকিৎসা করাতে হবে বিএসএমএমইউ-তে।
হাইকোর্টের আদেশ অনুযায়ী, বিএসএমএমইউ’র ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী এবং ফিজিকাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ বোর্ডে থাকবেন। অপর তিনজন হবে খালেদা জিয়ার পছন্দের। খালেদা জিয়া তার পছন্দমত ফিজিওথেরাপিস্ট, গাইনোলজিস্ট ও টেকনিশিয়ান নিতে পারবেন। বোর্ডের অনুমতি সাপেক্ষে বাইরে থেকে বিশেষজ্ঞ চিকিৎসক আনতে পারবেন।
গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে রায় দেয় বিচারিক আদালত। রায় ঘোষণার পরপরই তাকে রাজধানীর পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই বন্দি থেকে সাজা ভোগ করছেন।

এই বিভাগের আরও খবর

  খালেদার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল মামলার রায় ২৯ অক্টোবর

  ঐক্যফ্রন্টের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করেছে ২০ দলীয় জোট

  ঐক্যে থাকতে দুই শর্ত বি. চৌধুরীর

  বি চৌধুরী ও কামালের ঐক্যে ফাটল

  সংকট কাটাতে ভোটে যাবে বিএনপিঃ নির্বাচনের প্রস্তুতির নির্দেশ, তফসিলের পর নামবেন নেতা-কর্মীরা

  তারেক রহমানের পদত্যাগের প্রশ্নই আসে না-মির্জা ফখরুল

  একতরফা নির্বাচন করার জন্য এই রায় একটি কারসাজি-রিজভী

  বিএনপি-জামায়াত রাজনৈতিক খুনিচক্র-তথ্যমন্ত্রী

  রায়ের প্রতিবাদে বিএনপির ৭ দিনের কর্মসূচি

  অখুশি নই, পুরোপুরি সন্তুষ্টও নইঃ ওবায়দুল কাদের

  খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিএনপির মিছিল

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?