মঙ্গলবার, ১৪ আগস্ট ,২০১৮

Bangla Version
  
SHARE

বুধবার, ০৬ ডিসেম্বর, ২০১৭, ০৮:১১:০৬

'হাঙ্কি-পাঙ্কি’ করে লাভ নেই, নিরপেক্ষ নির্বাচন দিন-মির্জা ফখরুল

'হাঙ্কি-পাঙ্কি’ করে লাভ নেই, নিরপেক্ষ নির্বাচন দিন-মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্টঃ-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে, নিরপেক্ষ ইসির মাধ্যমে। এখানে অন্য কোনো ’হাঙ্কি-পাঙ্কি’ করে লাভ হবে না। এই দেশের মানুষ সেটাকে মেনে নেবে না, গ্রহণও করবে না। দেশে এবং দেশের বাইরে কোথায় তা গ্রহণযোগ্যতা পাবে না।
তিনি বলেন, এখানও সময় আছে কথা বলুন, আলোচনা করুন। আলোচনা ছাড়া, কথা বলা ছাড়া গণতন্ত্রকে কখনো সফল করা যায় না। আলোচনার মাধ্যমে আমরা নিশ্চয় একটা পথ বের করতে পারবো, যা জনগণের আকাঙ্ক্ষাকে পূরণ করবে।
বুধবার ’৬ ডিসেম্বর স্বৈরাচার পতন ও গণতন্ত্র’ দিবস উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি 'সাগর-রুনি মিলনায়তনে' এক আলোচনা সভায় তিনি একথা বলেন। এই সভার আয়োজন করে ৯০'র ডাকসু সর্বদলীয় ছাত্র ঐক্য। এতে সভাপতিত্ব করেন ডাকসুর প্রাক্তন ভিপি ও বিএনপি নেতা আমান উল্লাহ আমান।
নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনের কথা তুলে ধরে ফখরুল বলেন, ওই আন্দোলন আমাদের রাজনৈতিক জীবনে অনেক গভীর দাগ কেটেছিলো। দুর্ভাগ্য আমাদের, তখন যে স্বৈরাচারের বিরুদ্ধে মানুষ বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে, সেই স্বৈরাচারের পতন হয়নি।
আলোচনা সভায় তৎকালীন ছাত্রনেতাদের মধ্যে শামসুজ্জামান দুদু, খায়রুল কবির খোকন, হাবিবুর রহমান হাবিব, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুদ্দিন আহমেদ মনি, আসাদুর রহমান খান, খন্দকার লুৎফর রহমান, কামরুজ্জামান রতন, অ্যাডভোকেট রফিক শিকদার প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

  দুঃস্বপ্ন দেখছে বিএনপি-ওবায়দুল কাদের

  খালেদা জিয়াকে মুক্ত করেই নির্বাচনে যাব-খন্দকার মোশাররফ

  বিএনপি নিয়ে আওয়ামী লীগ আতঙ্কিত নয়-ওবায়দুল কাদের

  সরকার বিএনপি ফোবিয়ায় ভুগছে-মির্জা ফখরুল

  সরকার দিনরাত বিএনপির বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে-রিজভী

  কূটনীতিকদের রাজনৈতিক পরিস্থিতি জানালো বিএনপি

  প্রস্তাবিত সড়ক আইন শুভঙ্করের ফাঁকি-রিজভী

  রাজনৈতিক দলের আয়-ব্যয়ঃ ৭ দলকে ১৫ দিনের সময় দিলো ইসির

  গুজব ও বিভ্রান্তি রোধে গণমাধ্যমের সহযোগিতা চাই-ড. হাছান মাহমুদ

  আন্দোলন উসকে দেওয়ার ফোনালাপে তোলপাড়

  শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির সমর্থন, সরকারের পদত্যাগ দাবি ফখরুলের

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?