বুধবার, ১৮ জুলাই ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭, ০১:৪০:৩৬

যারা বেশি দুর্নীতি করে তারাই বেশি নীতির কথা বলে-সেতুমন্ত্রী

যারা বেশি দুর্নীতি করে তারাই বেশি নীতির কথা বলে-সেতুমন্ত্রী

ডেস্ক রিপোর্টঃ-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রাজনীতিতে ইতিবাচক পরিবর্তন আনার কথা বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুখে শোভা পায় না। যারা বেশি দুর্নীতি করে তারাই বেশি নীতির কথা বলে। যারা নষ্ট রাজনীতির সূচনা করেছে, সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গিবাদের বিস্তার ঘটিয়েছে তাদের মুখে রাজনীতিতে গুণগত পরিবর্তন আনার কথা আর ভূতের মুখে রাম নাম একই কথা।
আজ সোমবার বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল হিসেবে স্বীকৃতি পাওয়ায় সাংবাদিকদের আনন্দ সম্মিলনীর আলোচনা সভায় রবিবার দেয়া বেগম জিয়ার বক্তব্যের জবাবে এ কথা বলেন তিনি। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এ সম্মিলনীর আয়োজন করে।
বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল আহসান খান, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের মহাসচিব ওমর ফারুক ও ডিইউজে’র সভাপতি শাবান মাহমুদ। সভা পরিচালনা করেন ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।
ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল বাঙ্গালী জাতির সম্পদ। ইউনেস্কো বিশ্ব ঐতিহ্যের প্রামান্য দলিল হিসেবে ঘোষণা করায় এ ভাষণ এখন বিশ্বের সম্পদ।
বঙ্গবন্ধুর ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ায় আওয়ামী লীগের সাত দিনব্যাপী কর্মসূচির কথা উল্লেখ করে তিনি বলেন, জনদুর্ভোগের বিষয়টি বিবেচনা করে ৯ নভেম্বরের নাগরিক সমাবেশের অনুষ্ঠানটি আগামী ১৮ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, জনদুর্ভোগের বিষয়টি বিবেচনা করে আমরা দলীয়ভাবে শুক্রবার ও শনিবার সভা- সমাবেশ করার সিদ্ধান্ত গ্রহণ করেছি। এ বিষয়টি সকল রাজনৈতিক দলের মাথায় রাখা উচিত।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ সময় সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড গঠনের বিষয়ে সমাধান খুঁজে বের করার জন্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর প্রতি অনুরোধ জানান। বাসস

এই বিভাগের আরও খবর

  সরকার বেগম জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়-মির্জা ফখরুল

  খালেদা জিয়ার সঙ্গে কাউকেই দেখা করতে দেয়া হচ্ছে না-মির্জা ফখরুল

  সরকার এমন জায়গায় গেছে, আর ফিরতে পারবে না-মির্জা ফখরুল

  খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচন হতে দেয়া হবে না-বিএনপি

  প্রমাণ হবে খালেদার দণ্ডের নেপথ্যে ভারতীয় হাইকমিশন-রিজভী

  গণবিস্ফোরণে সরকারের পতন হবে-মওদুদ

  খালেদা জিয়ার মামলা নিয়ে গভীর ষড়যন্ত্রে লিপ্ত সরকার-রিজভী

  খালেদা জিয়াকে সাজানো মামলায় বন্দি করে রাখা হয়েছে-রিজভী

  জাতীয় নির্বাচনে অংশ না নিলে অস্তিত্ব সংকটে পড়বে বিএনপি-তোফায়েল

  রাজাকার-আলবদরসহ স্বাধীনতা বিরোধীদের তালিকা করতে হবে-নৌমন্ত্রী

  সরকারের বিদায়ের কাউন্টডাউন শুরু হয়েছে-রুহুল কবির রিজভী

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?