বুধবার, ১৩ ডিসেম্বর ,২০১৭

Bangla Version
SHARE

মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০১৭, ০৮:২৬:৪২

খালেদার বিরুদ্ধে পরোয়ানায় সরকারের হাত নেই-ওবায়দুল কাদের

খালেদার বিরুদ্ধে পরোয়ানায় সরকারের হাত নেই-ওবায়দুল কাদের

ডেস্ক রির্পোটঃ-বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের জারি করা গ্রেফতারি পরোয়ানায় সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেছেন, ‘গ্রেফতারি পরোয়ানা সরকার জারি করে না, করে আদালত। এবারও খালেদা জিয়ার বিরুদ্ধে আদালত পরোয়ানা জারি করেছে। বিএনপিই প্রায় সময়ে আদালত নিয়ে একেক সময়ে একেক ধরনের কথা বলেন। এই সরকারের আমলে বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন।’
মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় মেঘনা টোল প্লাজায় ওজন স্কেল মেশিনের লোড আনলোড কার্যক্রম পরিদর্শনে এসে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।
সোমবার কুমিল্লার একটি আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন। বিএনপির পক্ষ থেকে বিষয়টিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে দেখা হচ্ছে। এ গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বুধবার রাজধানী ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।
এ বিষয়ে কাদের বলেছেন, ‘যখন ষোড়শ সংশোধনীর রায় দেয় তখন বিএনপি বলে বিচার বিভাগ স্বাধীন। আদালতের কোন আদেশ বা রায় যখন সরকারের বিরুদ্ধে যায় তখন বিএনপির খুশি রাখার জায়গা থাকে না। আবার কোনও রায় বা আদেশ যখন তাদের বিরুদ্ধে যায় তখন তারা আদালতের রায়ের বিরুদ্ধে প্রতিবাদে বিক্ষোভ করে। আবার তাদের বিরুদ্ধে যখন রায় বা আদেশ যায় তখন সেটা সরকারের হস্তক্ষেপ। আদৌ সরকার এসব ব্যাপারে কোন হস্তক্ষেপ করে না।’
মন্ত্রী আরো বলেছেন, ‘আগামী ১ নভেম্বর থেকে মহাসড়ক রক্ষায় ওজন স্কেলের নীতিমালা কঠোরভাবে বাস্তবায়ন করা হবে। এতে কোনও ছাড় দেওয়া হবে না। অতিরিক্ত মাল বোঝাই কোনও ট্রাক বা লরি রাস্তায় চলতে দেওয়া হবে না। মালিক শ্রমিক নেতাদের মন্ত্রণালয়ে ডেকে এনে সরকারের এ কঠোর সিদ্ধান্তের বিষয়টি জানিয়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সরকার কোটি কোটি টাকা খরচ করে রাস্তা নির্মাণ করে। ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক চার লেনে উন্নত করা হয়েছে। কিন্তু এরই মধ্যে রাস্তার অনেক ক্ষতি হয়ে গেছে। আগামী বছরের এই রাস্তা আরও ক্ষতিগ্রস্ত হয়ে যাবে। রাস্তা যদি না থাকে তবে যানবাহন কোথায় চালাবেন এ বিষয়টি মালিক শ্রমিকদের অনুধাবন করা উচিত।’
এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন সড়ক পরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হুমায়ন কবির মজুমদার, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমনসহ সড়ক পরিবহন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

  বিচার বিভাগ আবারও প্রশাসনের নিয়ন্ত্রণে চলে গেলো-মির্জা ফখরুল

  বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র প্রতিহত করবে ১৪ দল-নাসিম

  ট্রাম্পের ঘোষণায় আমিও উদ্বিগ্ন-খালেদা জিয়া

  সরকার বিকারগ্রস্ত হয়ে পড়েছে-খালেদা

  ক্ষমা না চাইলে আইনানুগ ব্যবস্থা-প্রধানমন্ত্রীকে ফখরুল

  'হাঙ্কি-পাঙ্কি’ করে লাভ নেই, নিরপেক্ষ নির্বাচন দিন-মির্জা ফখরুল

  খালেদাকে আদালতের মাধ্যমেই নির্দোষ প্রমাণ করতে হবে-হানিফ

  জনরোষ চাপা দিতেই পাইকারি গ্রেফতার-খালেদা জিয়া

  খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে রবিবার বিক্ষোভ

  বাম দলের হরতালে বিএনপির সমর্থন

  যত ষড়যন্ত্র হোক নির্বাচনে অংশ নেবে বিএনপি-খন্দকার মোশাররফ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

পুলিশের আইজিপি এ কে এম শহিদুল হক বলেছেন, ‘দেশকে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত করতে হলে পুলিশের পাশাপাশি জনগণকে কাজ করতে হবে।’ আপনিও কি তাই মনে করেন?