মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭, ০১:১৫:০৭

শান্তিপূর্ণ কাউন্সিল ও সমাবেশে বাধাদানের প্রতিবাদে কুদুকছড়িতে তিন নারী সংগঠনের বিক্ষোভ

শান্তিপূর্ণ কাউন্সিল ও সমাবেশে বাধাদানের প্রতিবাদে কুদুকছড়িতে তিন নারী সংগঠনের বিক্ষোভ

মঙ্গলবার (১৭ অক্টোবর) তিন নারী সংগঠনের পূর্ব নির্ধারিত শান্তিপূর্ণ কাউন্সিল ও নারী সমাবেশ আয়োজনে প্রশাসনের বাধাদানের প্রতিবাদে বুধবার (১৮ অক্টোবর) বিকালে রাঙ্গামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রম নারী সংঘ, হিল উইমেন্স ফেডারেশন ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি।
“সংবিধান স্বীকৃত অধিকার ও সভা সমাবেশের অধিকার করে নেওয়া চলবে না” এই শ্লোগানে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী আয়োজিত প্রতিবাদ সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের রাঙ্গামাটি জেলার নবগঠিত কমিটির সভাপতি কুহেলি চাকমার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা, পিসিপি’র জেলা কমিটির সভাপতি কুনেন্টু চাকমা এবং পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের রাঙামাটি জেলা শাখার নতুন কমিটির সাধারণ সম্পাদক শান্তনা খীসা (কার্বারী) প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, মঙ্গলবার (১৭ অক্টোবর) বিভিন্ন অজুহাতে তিন নারী সংগঠনের নির্ধারিত যৌথ কাউন্সিল ও  নারী সমাবেশের ওপর প্রশাসন বাধা প্রদান করে। এর মাধ্যমে প্রমাণ হয় যে, ফ্যাসিস্ট ক্ষমতাসীন সরকার ফ্যাসিবাদী কায়দায় জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করে চলেছে। স¤প্রতি ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনসমূহের আয়োজিত শান্তিপূর্ণ গণতান্ত্রিক সভা-সমাবেশে আইন-শৃঙ্খলা বাহিনীর হামলা, ধরপাকড় ও নির্যাতন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে।
বক্তারা হুশিঁয়ারী উচ্চারণ করে বলেন, সরকার ও প্রশাসনের নানা ষড়যন্ত্র ও নিপীড়ন-নির্যাতন পার্বত্য চট্টগ্রামের ছাত্র-যুব-নারী-জনতা বরদাস্ত করবে না। অত্যাচার-নির্যাতন করে ন্যায় সংগত আন্দোলন দমন করা যাবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে ফ্যাসিস্ট সরকারের সকল ধরনের নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার ও প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।
উল্লেখ্য, গত মঙ্গলবার (১৭ অক্টোবর) রাঙ্গামাটির সাপছড়িতে তিন নারী সংগঠনের যৌথ কাউন্সিল ও নারী সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রশাসনের বাধার কারণে করা সম্ভব হয়নি। ফলে বুধবার (১৮ অক্টোবর) কুদুকছড়িতে উক্ত কাউন্সিল ও আলোচনা সভা আয়োজন করতে হয়েছে। (প্রেস বিজ্ঞপ্তি)

এই বিভাগের আরও খবর

  শান্তিপূর্ণ কাউন্সিল ও সমাবেশে বাধাদানের প্রতিবাদে কুদুকছড়িতে তিন নারী সংগঠনের বিক্ষোভ

  পানছড়িতে ত্রিপুরা নারীকে নির্মমভাবে কুপিয়ে হত্যার ঘটনায় ৫ নারী সংগঠনের উদ্বেগ ও নিন্দা

  ইউনিভার্সাল পিরিয়ডিক রিভিউ (ইউপিআর) ও বাংলাদেশের আদিবাসীদের অধিকার শীর্ষক আলোচনা সভার

  ভূষণছড়া ইউপির নবনির্বাচিত সদস্যদের শপথ গ্রহণে অপরাগতা

  অত্যাধুনিক নয়, ৮৯ সালের প্রযুক্তির সাবমেরিন: সংস্কার করে বাংলাদেশের কাছে বিক্রি করেছে চীন

  রাজধানী থেকে ইয়াবাসহ যুবদল নেতা গ্রেফতার

  সর্বনাশে যথেষ্ট এক আসলামই

  'মু‌ক্তিযু‌দ্ধের সময় সেনা কর্মকর্তা‌দের হত্যার চক্রান্ত হয়েছিল'

  ছাত্রদল নেতার জন্য থানা ঘেরাও, প্রশ্নের মুখে যুবলীগ-ছাত্রলীগ

  এনআরবিসি ব্যাংক নিয়ে দৈনিক প্রথম আলোর মিথ্যাচার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?