বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

শনিবার, ১৮ মার্চ, ২০১৭, ০৪:৩৭:৪৪

অসুস্থ মাছের জন্য হুইলচেয়ার

অসুস্থ মাছের জন্য হুইলচেয়ার

ঢাকা : অসুস্থ মাছের জন্য ‘হুইলচেয়ারের’ ব্যবস্থা করেছেন অ্যাকুরিয়ামের এক কর্মী। আর সেই ছবি ইন্টারনেটে পোস্ট করেছেন টেইলর ডিন নামে এক যুবক। সেখানে দেখা যাচ্ছে, মাছটি একটি হুইলচেয়ারে করে ঘুরে বেড়াচ্ছে। আর এই দৃশ্য দেখে পাগল হয়ে গেছে ইন্টারনেট বিশ্ব।

হুইলচেয়ার নির্মাতা ডেরেক স্থানীয় একটি অ্যাকুরিয়ামের দোকানে কাজ করেন। সম্প্রতি তাদের এক ক্রেতা একটি গোল্ডফিশ আনেন যে কানা সুইম ব্লাডার ডিজিজে ভুগছিল। এটা এমন এক অবস্থা যার কারণে মাছ পানিতে ভেসে থাকার নিয়ন্ত্রণ হারায়। এমনিতেই মাছের খাবার ও পানি পরিবর্তনের মাধ্যমে এ সমস্যা থেকে মুক্তি মেলে। কিন্তু ডেরেক গোল্ডফিশটির জন্য নতুন কিছু করতে চেয়েছিলেন। সেই চিন্তা থেকেই এ উদ্ভাবন।

বাজফিডকে ডেরেক জানান, আমি কিছু চিকন টিউব জোগাড় করলাম যার মধ্য দিয়ে বাতাস যাওয়া আসা করতে পারে। এগুলো সাধারণত মানুষ তাদের ট্যাঙ্কের চারপাশে দিয়ে রাখে। এগুলো মাছটির দেহে পেঁচিয়ে দিলাম। তার দেহের নিচে দিলাম কিছু ভাল্ব। এটি একটি চেয়ারের মতো কাজ করলো। তারপর ওই চেয়ারে হালকা ওজন চাপিয়ে দিলাম। আর ভেসে থাকার জন্য ওপরে দিলাম স্টাইরোফোম। জিনিসটি দারুণভাবে কাজ করতে শুরু করলো। এই হুইলচেয়ারে করে সাঁতার কাটতে শুরু করলো গোল্ডফিশ।

ডেরেকের কাজটি খুব পছন্দ হয় টেইলরের। তিনি প্রাণীদের নিয়ে শিক্ষামূলক বিভিন্ন ভিডিও প্রকাশ করেন ইউটিউবে। টেইলরের ভাষায়, আমি কয়েক ধরনের আঘাতপ্রাপ্ত মাছ নিয়ে কাজ করেছি। কিন্তু ডেরেক যে ব্যবস্থা করে দিয়েছে তা সত্যিই দারুণ! ছবি ইন্টারনেটে আসতেই ভাইরাাল হয়ে যায়। সূত্র: ইন্টারনেট
 

এই বিভাগের আরও খবর

  বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক

  যে মাছের দাম দুই কোটি টাকা!

  ৪০০ বছর আগে ডুবে যাওয়া জাহাজে মিলল মসলা!

  বিচিত্র 'বিয়ে', রাত ফুরালেই সঙ্গিনীকে ছেড়ে যায় সঙ্গী!

  যে দ্বীপে নারীদের প্রবেশ নিষিদ্ধ!

  রাঙ্গুনিয়ায় ইছাঁখালীতে আজাদ ফকিরকে নিয়ে মিথ্যা প্রবাকান্ড ছড়াচ্ছে একটি কুচক্রি মহল

  রোহিঙ্গাদের সংকট নিয়ে দেশবাসী ও রাজনৈতিক দলের প্রতি আহব্বান জানিয়েছেন জে,জে,বি,এস,বি চেয়ারম্যান মোঃ আজিজ উদ্দিন খান

  নানিয়াচরে জনপ্রতিনিধিদের অপহরণের চেষ্টার নিন্দা

  জেএসএসের বিরুদ্ধে রাঙ্গামাটি জেলা আওয়ামলীগের ষড়যন্ত্রমূলক পোস্টারিং-এর ঘটনায় জনসংহতি সমিতির প্রতিবাদ

  মিঠুন চাকমা’র প্রতি শেষ শ্রদ্ধা নিবেদনের প্রস্তুতি সম্পন্ন

  গুইমারায় ইউপিডিএফ’র ৬ কর্মীকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?